kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: এখনও পশ্চিমবঙ্গে লাগু হয়নি এন আর সি। তালিকা প্রস্তুতও হয়নি। নাম উঠবে না তালিকায়। রাজ্যে এন আর সি চালু হলে দেশ ছাড়তে হবে এই আতঙ্ক বাসা বাঁধছিল মনে। আর ভয়ের জেরেই আত্মঘাতী হলেন এক ব্যক্তি। জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের মাধবডাঙা গ্রাম পঞ্চায়েতের বড়কামাত গ্রামের এই ঘটনায় এলাকা জুড়ে শোকের ছায়া। মৃতের নাম অন্নদা রায় (৩৯)। পেশায় কৃষক অন্নদা রায়ের পরিবারের অভিযোগ, বেশ কিছুদিন ধরে এন আর সি নিয়ে মনে আতঙ্ক দেখা দিয়েছিল তার।

শুক্রবার সকালে ময়নাগুড়ির বড় কামাত এলাকার রেল ওভারব্রিজের নীচে লোহার রেলিং-এ গলায় গামছা দিয়ে ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায় ওই কৃষককে। ভোর ৫.৩০ নাগাদ তাঁর পরিবারের কাছে এই খবর আসে। এর পর ময়নাগুড়ি থানায় তাঁর পরিবারের পক্ষ থেকে খবর দেওয়া হলে পুলিস এসে মৃতদেহ উদ্ধার করে। অন্নদা রায়ের দাদা দক্ষদা রায় ময়নাগুড়ি থানায় অভিযোগ দায়ের করেন। মৃত দেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি পাঠানো হয়েছে বলে থানা সূত্রে জানানো হয়েছে।

মৃতের দাদা বলেন, “আমার ভাই দীর্ঘ দিন ধরেই পুরনো জমির কাগজ খুঁজে পাচ্ছিল না। ওর ধারণা ছিলো নাগরিকত্বের জন্য জমির কাগজের প্রয়োজন। এছাড়াও ওর বিভিন্ন ব্যাঙ্ক থেকে প্রায় ৯০ হাজার টাকার মতো লোন ছিল যা শোধ করতে পারছিল না।
ঘটনায় এলাকা জুড়ে শোকের ছায়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here