আসল ভোটাররা বাদ পড়ছেন এনআরসির জেরে, বিষয়টি শাহকে দেখার অনুরোধ দিদির

0
1945

মহানগর ওয়েবডেস্ক: তুমুল বিরোধিতা সাপে নেউলে সম্পর্ক। রাজনীতির ময়দানে চিরশত্রু হিসাবে পরিচিত এহেন অমিত শাহের মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠককে ঘিরে উৎকণ্ঠা ছিল গোটা দেশের। বৃহস্পতিবার দুপুরে নর্থ ব্লকে দীর্ঘ বৈঠক সেরে সাংবাদিকদের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, ‘অমিত শাহের সঙ্গে এনআরসি নিয়েই কথা বলতে এসেছিলাম। এনআরসির জেরে আসল ভোটাররা বাদ পড়ছেন।’ পাশাপাশি তিনি আরও বলেন, বাংলায় এনআরসির কোনও প্রয়োজনিয়তা নেই। তবে বাংলার এনআরসি নিয়ে অমিত শাহের সঙ্গে কোনও কথা হয়নি বলেও জানান মমতা।

বৃহস্পতিবার দুপুর দেড়টা নাগাদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, ‘ এনআরসি ইস্যুতে অমিত শাহের সঙ্গে কথা হয়েছে। তার হাতে একটি চিঠি তুলে দিয়ে জানিয়েছি এনআরসি তালিকা থেকে যে ১৯ লক্ষ মানুষ বাদ পড়েছেন, তাঁদের মধ্যে অধিকাংশই বাঙালি। এর পাশাপাশি রয়েছেন বহু গোর্খা, হিন্দিভাষী ও অসমের স্থানীয় মানুষ। প্রকৃত অনেক ভোটারকে বাদ দেওয়া হয়েছে এনআরসাইট। এই দিকটা দেখা উচিত সরকারের।’ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর কথা শুনেছেন এবং বিষয়টি দেখবেন আশ্বাসও দিয়েছেন।

এরপর বাংলার এনআরসির ইস্যুতে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বাংলা নিয়ে আমরা আগেই জানিয়ে দিয়েছি, ‘আমাদের ওখানে এনআরসির প্রয়োজন নেই।’ তবে হঠাৎ এই মমতার সঙ্গে মোদী অমিত শাহের সাক্ষাৎ নিয়ে অনেকেরই অনুমান ছিল হয়ত রাজীব কুমারকে ঠেকাতে আপসের পথে যাচ্ছেন মোদী। তবে আরও স্পষ্ট করে এদিন তিনি জানিয়ে দিলেন, রাজীব ইস্যুতে কোনও কথা হয়নি তাদের মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here