নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাময়িক স্বস্তি দিয়েও ফের ঊর্ধ্বমুখী হচ্ছে কলকাতার কনটেইনমেন্ট জোনের সংখ্যা। কয়েক সপ্তাহ আগেই কলকাতায় সংক্রমিত এলাকার সংখ্যা নেমে দাঁড়িয়ে ছিল একটিতে। কিছু দিন না যেতেই তা পুনরায় বৃদ্ধি পেয়ে হয় তিনটি। এবার সেই তালিকায় যুক্ত হলো আরো একটি এলাকা। কলকাতায় পুনরায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে হল ১।

কলকাতা পুরসভা ও নবান্নের যৌথ উদ্যোগে প্রকাশিত তালিকা অনুযায়ী নতুন কন্টেইনমেন্ট জোনের তালিকায় রয়েছে, বালিগঞ্জ, গিরিশ পার্ক, টালিগঞ্জ ও ক্ষুদিরাম পল্লী শখের বাজারের কিছু এলাকা৷ এর মধ্যে রয়েছে কলকাতা পুরসভার ৮ নম্বর বোরোর ৬৯ নম্বর ওয়ার্ডের বালিগঞ্জের ৪, কুইন্স পার্কের একটি কমপ্লেক্স৷ এছাড়াও ৮৭ নম্বর ওয়ার্ডের টালিগঞ্জের ১৩৫সি, এস পি মুখার্জি রোডের কমপ্লেক্স এলাকা৷ এবং ৮৭ নম্বর ওয়ার্ডের ২৭,ড: শরৎ ব্যানার্জি রোডের একটি কমপ্লেক্স।

উল্লেখ্য, প্রথম থেকেই সংক্রমণ ছড়ানো নিরিখে কিছুটা স্বস্তি দিয়েছে বস্তি। তার বদলে আবাসন গুলিতে শুরু হয়েছে করোনার বাড়বাড়ন্ত। গত কয়েক সপ্তাহ ধরে কলকাতায় আক্রান্তদের মধ্যে অর্ধেকের বেশি আবাসনের বাসিন্দা। উল্টোদিকে, শহরের বস্তি এলাকায় সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। কিন্তু আবাসনে কী করে সংক্রমণ ছড়াচ্ছে, সেটা খুঁজে বার করতে গিয়ে পুরসভা দেখেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের বাজার থেকেই ছড়াচ্ছে করোনা। এরপরেই বাজারগুলিতে বিশেষ নজরদারি চালানোর সিদ্ধান্ত নেয় কলকাতা পুরসভার। কিন্তু তারপরেও আটকানো যায়নি সংক্রমণ। তাই এবার গোড়া উপড়াতেই ইতিমধ্যেই সংক্রমনের উৎস খোঁজার কাজ শুরু করেছে কলকাতা পুরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here