kolkata news metro

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী সুবিধার কথা মাথায় রেখে বাড়তে চলেছে শেষ মেট্রোর সময়সীমা, বৃহস্পতিবার এমনটাই জানা গিয়েছে মেট্রো রেল সূত্র মারফত। একই সঙ্গে দুই ট্রেনের মাঝের সময়ও কমিয়ে আনা হবে বলে খবর। বর্তমানে কবি সুভাষ এবং নোয়াপাড়া থেকে শেষ মেট্রো ছাড়ার সময় সন্ধ্যা সাতটা। সেই সময়সীমা বাড়িয়ে এবার সাড়ে ৭টা করা হচ্ছে বলে জানা গিয়েছে। ভিড় নিয়ন্ত্রণে আনতে এবং যাত্রী চাপ কমাতে শেষ মেট্রো সময়সীমা ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

শহরের লাইফ লাইন কলকাতা মেট্রো। আনলক পর্ব ৪-এ খুলে গিয়েছে মেট্রোর গেট। তবে করোনা স্বাস্থ্যবিধি মাথায় রেখে কমিয়ে দেওয়া হয়েছে ট্রেনের সংখ্যা। এদিকে মেট্রো শুরু হতেই পাতালে উপচে পড়েছে ভিড়। ভীড় নিয়ন্ত্রণে আনতে কিছুদিন আগেই তিন জোড়া মেট্রো বাড়ানো হয়েছে। কিন্তু তাতেও ভিড় নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বলে জানা গিয়েছে মেট্রোরেল সূত্র মারফত। তারপরেই শেষ মেট্রোর সময়সীমা বাড়ানোর কথা ভাবা হচ্ছে বলে জানা গিয়েছে। একই সঙ্গে ব্যস্ত সময়ে দুই ট্রেনের মাঝের সময়ের ফারাক ১০ থেকে কমিয়ে ৮ মিনিট করা হতে পারে বলেও জানা গিয়েছে। অন্যান্য সময় মেট্রোর ফারাক ১৫ মিনিট থেকে কমিয়ে ১২ মিনিট করা হতে পারে।

এই প্রসঙ্গে মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘যাত্রীদের সংখ্যা দিনের কোন সময়ে কতটা বাড়ছে, সে দিকে লক্ষ রাখছি আমরা। সেই অনুযায়ী পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ প্রসঙ্গত, করোনা স্বাস্থ্যবিধি মেনেই নিউ নরমালে স্বাভাবিক হচ্ছে জনজীবন। গণপরিবহনে চাপ বাড়ছে যাত্রীদের। মেট্রো শুরুর প্রথম দু’দিন ভিড় ওতটা না হলেও এখন ক্রমশ যাত্রী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ফলে পরিস্থিতি ও চাহিদা বুঝেই প্রয়োজন মতো সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here