cricket news

ভারত- ১৬৫/১০     নিউজিল্যান্ড- ২১৬/৫

মহানগর ওয়েবডেস্ক: ওয়েলিংটনের সবুজ ঘাসে মোরা পিচে প্রথমে ব্যাট করে মুখ থুবড়ে পড়েছিল ভারত। অতি কষ্টে ১৬৫ রান তোলেন ভারতীয় ব্যাটসম্যানরা। সেখানে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে খুব সহজেই ভারতের স্কোর পেড়িয়ে গেল। একটা সময় যখন মনে হচ্ছিল বেশ বড় ব্যবধান নিয়ে নেবে ব্ল্যাক ক্যাপস, ঠিক তখনই বল হাতে কামাল দেখালেন ইশান্ত, শামিরা। মূলত ভারতীয় বোলারদের লড়াইয়ের ফলে দ্বিতীয় দিনের শেষে কিছুটা হলেও ম্যাচে ফিরল ভারত।

গতকাল ১২২/৫ রানের পর এদিন সকালে খুব তাড়াতাড়িই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। রান আউট হন ঋষভ (১৯)। আউট হয়ে যান অজিঙ্কা রাহানেও (৪৬)। শেষদিকে ২০ বলে ২১ রান করেন শামি। ভারতের ইনিংস শেষ হয় ১৬৫ রানে। চারটি করে উইকেট নেন নিউজিল্যান্ডের টিম সাউদি ও কাউল জেমিসন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য আশানুরূপ হয়নি নিউজিল্যান্ডেরও। ১১ রান করে আউট হন লাথাম। টম ব্লান্ডেলও বড় রান করতে পারেনি (৩০)। কিন্তু তৃতীয় উইকেটে বড় পার্টনারশিপ গড়ে তোলেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর। প্রাথমিক ধাক্কা সামলে দিয়ে দলকে বড় রানের পথে এগিয়ে নিয়ে যান দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। শেষমেশ ব্যক্তিগত ৪৪ রানে টেলরের উইকেট নেন ইশান্ত। অন্যদিকে ৮৯ রান করে শামির বলে প্যাভিলিয়নে ফিরে যান উইলিয়ামসনও। আর এর পরেই কিছুটা ম্যাচে ফেরে ভারত। শেষবেলায় নিকোলসকে ফেরান অশ্বিন।

দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ২১৬/৫। ক্রিজে আছেন ওয়াল্টিং (১৪*) ও কলিন ডে গ্র্যান্ডহোম (৪*)। দিনের শেষে ৫১ রানে এগিয়ে কিউয়ি শিবির। ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা। একটি করে উইকেট পেয়েছেন মহম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here