Amitshah

ডেস্ক: কংগ্রেসের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না গুজরাতের ওবিসি নেতা অল্পেশ ঠাকুরের। গুজরাত কংগ্রেসের অন্তর্দ্বন্দ্বের সঙ্গে সঙ্গে শীর্ষ নেতৃত্বের সঙ্গেও মনোমালিন্য চরমে উঠেছে তাঁর। এরইমাঝে জানা গেল আগামীকালই হয়ত কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন অল্পেশ ঠাকুর। সূত্র মারফৎ জানা যাচ্ছে, ওই ওবিসি নেতার সঙ্গে দীর্ঘ দিন ধরে যোগাযোগ করে চলেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আর সেখান থেকেই লোকসভার শেষ মুহূর্তে বড় সাফল্য পেতে চলেছে বিজেপি।

সূত্র মারফৎ জানা যাচ্ছে, ১১ এপ্রিল গুজরাতে প্রথম দফা ভোটের দিনই অমিত শাহের হাত ধরে বিজেপিতে পা রাখতে চলেছেন ওবিসির এই দাপুটে নেতা। পাশাপাশি, আগামীকালই গুজরাতে পা রাখছেন নরেন্দ্র মোদী নিজেও। সূত্রের খবর, অমিত শাহ নিজে চাইছিলেন আগামী ১৫ এপ্রিল গুজরাতে রাহুল গান্ধীর উপস্থিতিতে কংগ্রেস ত্যাগ করুক অল্পেশ। তবে অল্পেশ নাকি নিজে জানিয়েছেন অতদিন তাঁর পক্ষে অপেক্ষা করা সম্ভব হবে না। তাঁর দাবি, তিনি নাকি কংগ্রেস ছেড়ে বৃহস্পতিবারই বিজেপিতে যোগ দিতে চান। এবং সেটা অতি দ্রুত। যদিও এই বিষয়ে অল্পেশ ঠাকুরের সঙ্গে যোগাযোগ করা হলে বিজেপি যোগের সম্ভাবনা সম্পূর্ণ উড়িয়ে তিনি জানান, ‘আমি রাজনীতিতে রয়েছি আমার সম্প্রদায়ের হয়ে কাজ করার জন্য। তাঁদের সমস্যাগুলিকে তুলে ধরার জন্য। আমার সম্প্রদায়ের সমস্যা আমার সমস্যা। এখানে কোনও দলের বিষয় আসে না।

উল্লেখ্য, ২০১৫ সালে গুজরাতে দলিত আন্দোলনের জেরে প্রথম প্রকাশ্যে আসেন অল্পেশ ঠাকুর। তারপর থেকে গুজরাতে দলিত আন্দোলনের জনপ্রিয় মুখ হয়ে ওঠেন ৩ ব্যক্তি অল্পেশ ঠাকুর, জিগনেশ মেবানি, ও হার্দিক প্যাটেল। যদিও, কোনও দলে যোগ দেননি ওই তিন নেতা। তবে ২০১৭ সালে প্রথম কংগ্রেসে যোগ দেন অল্পেশ। এরপর গুজরাত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে বিধায়কও হন তিনি। তবে কংগ্রেসের সঙ্গে মাত্র ২ বছরের সম্পর্কের মধ্যেই তাদের মনোমালিন্যতা চলে আসে প্রকাশ্যে। সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বক্তব্য রাখতে গিয়ে অল্পেশ জানান, কংগ্রেসে থেকেও তিনি উপেক্ষিত। অভিযোগ, তাঁর সততা নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। দলে থেকে এখনও কিছুই পাননি তিনি। এরপর একাধিক বার তাঁর দল ছাড়ার জল্পনার সঙ্গে উঠে এসেছে বিজেপি যোগের সম্ভাবনা। এরই মাঝে খবর প্রথম দফা নির্বাচনের দিনই বিজেপিতে যোগ দেবেন অল্পেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here