b
b

ডেস্ক: লাগাতার গোষ্ঠীসংঘর্ষের জেরে দেড় বছরে এই নিয়ে পরপর তিন বার ওসি বদল হল বাসন্তীতে। বাসন্তীর বর্তমান ওসি অর্ধেন্দু শেখর দে কে বদলি করা হল বারুইপুর পুলিশ এনফোর্সমেন্টে। ওনার বদলে বাসন্তীর দায়িত্বে এলেন সুবিন্দু সরকার।

গোষ্ঠী সংঘর্ষের জেরে বারে বারে শিরোনামে উঠে এসেছে দক্ষিন ২৪ পরগণার বাসন্তী এলাকা। এলাকা দখলকে কেন্দ্র করে চলতি মাসেই পরপর দুবার সংঘর্ষে জড়িয়েছে এই এলাকা। বাসন্তীর আদি তৃণমূল ও যুবতৃণমূলের সংঘর্ষে মুড়ি মুড়কির মতো বোমা পড়া থেকে শুরু করে, গুলির লড়াই চোখ সওয়া হয়ে গেছে বাসন্তীবাসীর। বারে বারে এই ধরনের ঘটনায় এলাকার শান্তিশৃঙ্খলা নিয়ে উঠে এসেছে প্রশ্ন চিহ্ন। উপরমহলের হুঁশিয়ারিতেও যে কোনও কাজ হয়নি তার প্রমানও মিলেছে সম্প্রতি। কিছুদিন আগের ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তাল হয়ে ওঠে বাসন্তী। এবার বাসন্তীর আইনশৃঙ্খলা স্বাভাবিক করতে ওসি বদলের পদক্ষেপ নিল সরকার।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে আরও একবার উত্তপ্ত হয়ে ওঠে বাসন্তী। গোলাগুলির মাঝে পড়ে মৃত্যু হয় এক স্কুল ছাত্রের। মারা যান আরও এক তৃণমূল কর্মী। পঞ্চায়েত ভোট পূর্বে এধরনের ঘটনায় তৃণমূলের ভাবমূর্তীতে যে প্রভাব পড়বে এমনই আশঙ্কা করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। এলাকার প্রশাসনের ভূমিকা নিয়েও বারে বারে উঠে এসেছে প্রশ্নচিহ্ন। তাই চাপে পড়ে তড়িঘড়ি ওসি বদলের সিদ্ধান্ত নেওয়া হল বাসন্তীতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here