kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: কবি যতীন্দ্রনাথ সেনগুপ্তের জন্মভিটে দখল করার অভিযোগ উঠল এলাকার এক প্রতিবেশীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর ব্লকের হরিপুর গ্রাম পঞ্চায়েতের হরিপুর এলাকায়। গ্রামবাসীদের অভিযোগ, বিগত কয়েকমাস ধরেই এলাকার বাসিন্দা রাজু দেবনাথ ও রাজেশ দেবনাথ কবি যতীন্দ্রনাথের স্মৃতিসৌধ জন্মভিটে সিমেন্টের পিলার দিয়ে ঘিরে দখল করে রাখে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট উত্তেজনা সৃষ্টি হয়। আরও অভিযোগ বারংবার জানানো সত্ত্বেও কর্ণপাত করেনি এলাকার বাসিন্দা রাজেশ দেবনাথ ও রাজু দেবনাথ।

শনিবার দুপুর বারোটা নাগাদ গ্রামবাসীরা যতীন্দ্রনাথ সেনগুপ্ত জন্মভিটের সামনে বিক্ষোভ দেখিয়ে ঘিরে দেওয়া জন্মভিটে থেকে সিমেন্টের পিলারগুলি তুলে দেন। ঘটনাস্থলে এসে পৌঁছন হরিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শোভা সরকার। এ প্রসঙ্গে প্রধান শোভা সরকার জানান, এলাকার স্থানীয় বাসিন্দা রাজু দেবনাথ ও রাজেশ দেবনাথ জবরদস্তি করে বেআইনি ভাবে কবি যতীন্দ্রনাথ সেনগুপ্তের জন্মভিটে ঘিরে রেখেছিল। বারংবার জানানো সত্ত্বেও কোনও লাভ হয়নি। এছাড়াও এরা দাবি করে এই জায়গা তারা কিনেছে। কিন্তু কোনও কাগজপত্র দেখাতে পারেনি এখনও পর্যন্ত। কিন্তু রেকর্ডে এই জমি সেনগুপ্ত পরিবারের নামেই আছে। তবুও এরা জোর জবরদস্তি দখল করার চেষ্টা করছে।

এই ঘটনায় এলাকার মানুষ প্রতিবাদ করে আসছিলেন দীর্ঘদিন ধরে। কোনও কাজ না হওয়ায় ক্ষিপ্ত এলাকাবাসী এদিন জমি ঘিরে রাখা পিলার উপড়ে দেন। যাদের বিরুদ্ধে এই জমি দখল করার অভিযোগ উঠেছে, তাদের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here