news bengali

মহানগর ওয়েবডেস্ক: আগামী ৩ এপ্রিল লকডাউন তুলে দেওয়া হবে? নাকি আরও বাড়ানো হবে সময়সীমা? এই নিয়ে যখন জল্পনা তুঙ্গে তখন সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকর পর ইঙ্গিত মিলেছে, সংক্রমণ-মুক্ত এলাকায় লকডাউন তুলে নেওয়া হলেও রেড ও ওরেঞ্জ জোনে লকডাউন কার্যকর রাখা হবে। এই কথোপকথনের সময়ই পড়শি রাজ্য ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক লকডাউন আরও একমাস বাড়ানোর আবেদন জানিয়েছেন।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ওড়িশার মুখ্যমন্ত্রী বলেন, গোটা দেশেই লকডাউন পুরো মে মাস জারি রাখা হোক। যদিও প্রধানমন্ত্রী এই আবেদনের উত্তরে হ্যাঁ বা না কিছুই বলেননি। প্রত্যেক রাজ্যের ভিন্ন ভিন্ন পরিস্থিতি অনুসারে যাতে পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া যায় তাই দায়ভার মুখ্যমন্ত্রীদের উপরই ছেড়ে দেন মোদী। তবে এদিনের বৈঠকে নয়টি রাজ্যের মুখ্যমন্ত্রীরা অংশ নেন। এদের মধ্যে ৪টি লকডাউন তুলে দেওয়ার পক্ষে ব্যাট ধরলেও বাকি রাজ্যগুলি লকডাউন জারি রাখার পক্ষে সওয়াল করে।

ভিডিও কনফারেন্সে ওড়িশার মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নবা দাস। তিনি বলেন, এই পরিস্থিতিতে লকডাউন জারি রাখাই শ্রেয় হবে। অন্যথায় পরিস্থিতির মোকাবিলা করা খুব দুষ্কর হয়ে যাবে। আরও অন্তত একমাস, অর্থাৎ ৩ জুন পর্যন্ত লকডাউন চলতে দিন তারপর আমরা দেখব কী করা যায়। এছাড়াও এদিনের বৈঠকে ওড়িশায় করোনা পরিস্থিতির বিবরণ প্রধানমন্ত্রীকে দেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here