news kolkata bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনা আতঙ্কের ফলে ধীরে ধীরে বন্ধ হয়ে যাচ্ছে সবরকমের ব্যবসা বাণিজ্য। মারণ এই ভাইরাসের ব্যাপক প্রভাব পড়ছে অর্থনীতির ওপর। এরই মাঝে এপ ক্যাব সংস্থা ওলা ও উবেরের পক্ষ থেকেও তাদের পরিষেবার বেশ কিছু কাটছাট করা হল। দুই সংস্থার পক্ষ থেকেই জানিয়ে দেওয়া হল এবার থেকে তারা আর পুল সার্ভিস (শেয়ার করে যাত্রা) দেবে না। যাত্রীদের মধ্যে করোনা সংক্রমণ আটকাতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

ওলা ও উবের জানিয়েছে গোটা দেশেই এই পুল সার্ভিস বন্ধ করে দিচ্ছে তারা। করোনা ভারতে সংক্রামিত হওয়ার পর থেকেই সাধারণ যাত্রীরা অচেনা কারও সঙ্গে ক্যাব শেয়ার করে যাত্রা করতে ভয় পাচ্ছেন। ফলে দুই সংস্থারই পুল সার্ভিসের হার অনেকটাই কমে গিয়েছে। সেই কারণেই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উবেরের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে আমরা বদ্ধপরিকর। সেই কথা মাথায় রেখেই আমরা পুল সার্ভিস আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি আমরা সকলের কাছে অনুরোধ করবো সরকারি নির্দেশিকা মেনে এই সময় বাড়িতেই থাকুন। খুব দরকার না হলে রাস্তাঘাটে বেরোবেন না।’

একই কথা ঘোষণা করা হয়েছে ওলার পক্ষ থেকেও। তারা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘কোভিড-১৯ রুখতে আমরা দায়বদ্ধ। সেই কারণে আমাদের পুল সার্ভিস ওলা শেয়ার পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে। এই ভাইরাস যাতে খুব দ্রুত ছড়িয়ে না পড়ে সেই জন্যই আমাদের এই পদক্ষেপ। খুব দরকার না থাকলে এই সময় বাড়ির বাইরে বেরোবেন না।’

উল্লেখ্য, ভারতে ক্রমশই প্রভাব বাড়াচ্ছে নোভেল করোনা ভাইরাস। শেষ পাওয়া খবর অনুযায়ী ভারতে ২৭০ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here