kolkata bengali news

ডেস্ক: সৌরভ গাঙ্গুলির পর এবার শচীন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণ। স্বার্থের সংঘাত ইস্যুতে এবার এই দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে নোটিশ পাঠাল ভারতীয় ক্রিকেট বোর্ড। বুধবার শচীন ও লক্ষ্মণকে নোটিশ পাঠান অম্বাডসম্যান তথা এথিকস অফিসার ডিকে জৈন। ভারতীয় বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির (ক্যাক) সদস্য হওয়ার পাশাপাশি আইপিএলের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হওয়ার কারণে তাঁদের নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

শচীন বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর ও লক্ষ্মণ সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর। এর আগে সিএবি প্রেসিডেন্ট, ক্যাক সদস্য ও দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা হওয়ার কারণে সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে একই অভিযোগ করা হয়েছিল। ২০১৭ সালে ভারতীয় কোচ রবি শাস্ত্রীকে এই তিনজনই নিযুক্ত করেন। যদিও বোর্ড সূত্রে জানা গিয়েছে, শচীন মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে কোনও রকম অর্থ নেন না এবং তিনজনই বিনা পারিশ্রমিকেই ক্যাকের সঙ্গে যুক্ত রয়েছেন।

সর্বভারতীয় এক সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে এক বিসিসিআই কর্তা জানান,

‘প্রথমে যেহেতু সৌরভকে নোটিশ দেওয়া হয়েছিল, তাই এবার লক্ষ্মণ ও শচীনকেও নোটিশ পাঠিয়েছেন অম্বাডসম্যান। তবে তিনজনই ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সঙ্গে যুক্ত থাকলেও বিসিসিআইয়ের তরফ থেকে কোনও অর্থ নেন না।’

বিসিসিআই সূত্রে আরও জানা গিয়েছে ওই দুই ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ করেছেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্য সঞ্জীব গুপ্তা। সেই ভিত্তিতে আগামী ২৮ এপ্রিলের মধ্যে শচীন ও লক্ষ্মণকে লিখিত জবাব দিতে বলেছেন ডিকে জৈন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here