ডেস্ক: দুদিন আগেই রাজ্য সফরে এসে পুরুলিয়াতে সভা করেছেন বিজেপি সভাপতি অমিত শাহ। আর তার সভার জন্য যে মঞ্চ প্রস্তুত করা হয়েছিল, তার খরচ অনেকের চোখ কপালে তুলে দেবে! সর্ব সাকুল্যে বিজেপি সভাপতি ঘন্টাখানেকের যে সভা করেছিল, সেই প্যান্ডেলের জন্য প্রায় ৮৬ লক্ষ টাকা খসাতে হয়েছে দলকে। ডুব মিলিয়ে অমিত সফরে শুধু পুরুলিয়াতেই খরচা হয়েছে কোটি টাকারও বেশি।

জেলা বিজেপি সূত্রে খবর, রাঁচির একটি বিখ্যাত ডেকোরেটরকে দিয়ে এই মঞ্চ নির্মাণ করা হয়েছিল। বিশাল তিনটি ক্রান-এর সাহায্যে অত্যাধুনিক ত্রিপল ও লোহার কাঠামো দিয়ে তৈরি হয়ে ছিল এই মঞ্চ।
শিমুলিয়া ময়দানে মূল মঞ্চ ছাড়াও পাশে আরও দুটি প্যান্ডেল নির্মাণ করা হয়েছিল। ছিল এলইডি টিভি, জায়ান্ট স্ক্রিন, আধুনিক চেয়ার ও সোফা। এছাড়াও ছিল এসি মেশিনে ও কয়েকশো ফ্যান। ডুব মিলিয়ে প্রায় কোটি টাকারও বেশি খরচ হয়েছে ওই এক ঘন্টার সভার জন্য। শুধু তাই নয়, জেলা বিজেপি সূত্রে খবর, লোক জমায়েত করতে আশেপাশের জেলা ও ঝাড়খন্ড থেকে লোক আনা হয়েছিল। ভিনরাজ্য থেকে লোক এনে ভিড় বাড়াতে গিয়ে নাকি পরিবহনে আরো কয়েক লক্ষ টাকা খরচ হয়েছে।

অমিত শাহের সভার জন্য এই বিপুল পরিমাণ খরচ নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে। রাজ্য বিজেপির অন্দরেও বিষয়টিকে তির্যক ভাবে দেখছে অনেকে। অনেকেরই বক্তব্য, এখনো রাজ্য ক্ষমতায় আসেনি বিজেপি। তার আগে গরীব জেলা পুরুলিয়াতে একটি সভাকে কেন্দ্র করে এই বিপুল খরচ জনমানসে দলের ভাবমূর্তি নিয়ে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here