কলকাতা নিউজ

 

নিজস্ব প্রতিনিধি: কোভিড পরিস্থিতিতে নিয়মরক্ষায় আগামী শনিবার একদিনের জন্য বিধানসভার অধিবেশনের ডাকা হয়েছে। সূত্রের খবর, সপ্তদশ বিধানসভার অধিবেশন ডেকেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ওই অধিবেশনেই বিধানসভার স্পিকার নির্বাচন হবে। তার আগে বৃহস্পতিবার ও শুক্রবার বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন প্রোটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায়।

২১৩টি আসনে জয় পেয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসলেও মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান অনাড়ম্বর ভাবেই সেরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পালা ২৯২ জন বিধায়কের শপথগ্রহণ। করোনা অরিমারির জেরে সেই নিয়মেও বদল আনা হয়েছে। কোভিড বিধি মানতে এই প্রথমবার প্রথা ভেঙে আলাদা আলাদা ভাবে শপথগ্রহণ করবেন বিধায়করা। সূত্রের খবর, বৃহস্পতিবার প্রথমভাগে ৭৪ জন এবং দ্বিতীয় ভাগে ৬৯ জন বিধায়ক শপথ নেবেন। আগামী ৭মে দ্বিতীয় দফার শপথগ্রহণ হবে। সেখানে দুই দফাতে ৭৪ জন করে বিধায়ক শপথ নেবেন। বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন প্রোটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায়।

বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠান শেষ হলে ৮মে অর্থাৎ শনিবারই বিধানসভার অধিবেশন। তবে করোনা কালে ওই একদিনই আপাতত অধিবেশন ডেকেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ওইদিন সমস্ত বিধায়কদের আসল শংসাপত্র ও পাসপোর্ট সাইজের ছবি আনতে বলা হয়েছে। ওইদিনই স্পিকার হিসাবে আবারও দায়িত্ব নিতে পারেন বারুইপুরের বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here