ডেস্ক: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল ভদ্রেশ্বরের এক দমকল কর্মীর। মৃত দমকল কর্মীর নাম অমরনাথ সাউ । ২১ তারিখ থেকে জ্বরে অসুস্থ ছিলেন তিনি। রক্ত পরীক্ষায় এন এস ১ পজেটিভ হওয়ায় প্রথমে স্থানীয় চিকিৎসকই তার চিকিৎসা করছিলেন। এরপর অবস্থার অবনতি হলে তাকে কলকাতার এক নার্সিংহোমে ভর্তি করা হলে শুক্রবারই তার মৃত্যু হয়। শুধু অমরনাথবাবুই নন, তার আরও ছয় সহকর্মী ওই একই জ্বরে ভুগছেন। তারা সকলেই রিষড়া ফায়ার স্টেশনে কর্মরত।

তাঁদেরও কয়েকজনের রক্তে এনএসওয়ান পজিটিভ ধরা পড়েছে বলে দাবি। তারকেশ্বরের বাসিন্দা দমকল কর্মী বাবুসোনা সামন্ত ও শ্রীরামপুরের বাবুসোনা পালের রক্তেও এনএসওয়ান পজিটিভ পাওয়া গিয়েছে। মোট ২৮ জন কর্মী কাজ করেন রিষড়া ফায়ার স্টেশনে। এইভাবে একের পর এক দমকলকর্মী জ্বরে আক্রান্ত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে রিষড়া ফায়ার স্টেশনে। পুজোর সময় লাগাতার ডিউটি করতে হয়েছে তাদের। এরপরেই জ্বরে আক্রান্ত শুরু করেন তারা।

অমরনাথবাবুর মৃত্যুর খবর আসতেই শোকের ছায়া নেমে এসেছে তার পরিবারে। অমরনাথবাবুর পাঁচ বছরের এক ছেলে ও দু বছরের মেয়ে রয়েছে। এদিকে ডেঙ্গুর খবর ছড়াতেই এদিন সকাল থেকে দমকল পুরসভার তরফে দমকলকেন্দ্রের চারপাশ ব্লিচিং পাউডার ছড়ানোর কাজ শুরু হয়েছে। পুরসভার গাফিলতির অভিযোগ তুলেছেন দমকলকর্মীরা। রিষড়া পুরসভার চেয়ারম্যান বাড়তি সচেতনতা অবলম্বন করার কথা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here