delhi fire

মহানগর ডেস্ক:  শনিবার সকালে দিল্লির প্রতাপগনগর এলাকায় একটি কারখানায় ভয়াবহ আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে দমকলের ২৮টি ইঞ্জিন এসেছে। শুরু হয়েছে আগুন নেভানোর কাজ। বিধ্বস্ত অঞ্চল থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আগুন নেভাতে গিয়ে দমকলের এক কর্মী গুরুতর আহত হয়ে পড়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

দিল্লির প্রতাপনগরের কারখানায় প্রসাধনী সামগ্রীর পাশাপাশি খেলনা ও ব্যাগ তৈরি হতো। শনিবার ভোর সাড়ে চারটে নাগাদ একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ফলে কারখানায় আগুন লাগে। সেই সময় কারখানায় ৪০ জন শ্রমিক ছিলেন। বিস্ফোরণের পরেই অনেকে পালিয়ে যান। আর কেউ ভিতরে আটকে পড়েছেন কি না, তা দেখার চেষ্টা করছে পুলিশ। ইতিমধ্যে পুলিশ একজনের মৃতদেহ উদ্ধার করেছে। জানা গিয়েছে, আগ্নিকাণ্ডের খবরের পরেই ঘটনাস্থলে দমকলের প্রথমে ১৬টা ইঞ্জিন আসে। পরে আগুন নিয়ন্ত্রণে আনতে আরও ১২টা ইঞ্জিন আসে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে, দমকলের এক কর্মী গুরুতর আহত হন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে পুলিশের আধিকারিকরা উপস্থিত হয়েছেন। সংবাদসংস্থাকে জানানো হয়েছে, এলপিজি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ড হয়েছে। তবে কারখানার ভিতর আরও শ্রমিকের আটকে থাকার সম্ভাবনা। যার ফলে আহত বা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে দমকলের তরফে আশঙ্কা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here