kolkata news

 

নিজস্ব প্রতিনিধি,হুগলি: সমাজের একাংশের চোখে এখনও এরা ব্রাত্য। বাড়িতে ছেলে অথবা মেয়ে জন্ম হলে বাচ্ছাদের নাচিয়ে অর্থ উপার্জন করেন এরা। কোনও কোনও ক্ষেত্রে জোরপূর্বক অতিরিক্ত অর্থ আদায়ের ও অভিযোগ আছে এদের বিরুদ্ধে। ওদের নেই কোনও সন্তান, অন্যের সন্তানের মঙ্গলকমনায় এরা সর্বদা প্রার্থনা করেন। করোনা মোকাবিলায় মানবিক মন নিয়ে বিপর্যস্ত মানুষেদের সাহায‍্যার্থে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে লক্ষাধিক টাকা দান করলেন পাখি সাউ। সমাজে যিনি বৃহন্নলা নামে পরিচিত।

হগলির সিঙ্গুরের জলাঘাটার বাসিন্দা বৃহন্নলা পাখি সাউ। সিঙ্গুর-সহ আশপাশের অঞ্চলে তার যথেষ্ট সুনাম আছে। এর আগে যেকোন সামাজিক কাজে সহযোগিতা করেছেন পাখি সাউ। বর্তমানে দেশ-সহ সারা পৃথিবী জুড়ে চলা এই মারণ কোরোনা ভাইরাসের জেরে আতঙ্কগ্ৰস্ত গোটা পৃথিবীর মানুষ। ভারত-সহ অন‍্যান‍্য দেশে কোরোনা প্রতিরোধে চলছে লকডাউন। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়চ্ছে কোরোনা আক্রান্তের সংখ‍্যা, ভারত তার থেকে ব‍্যতিক্রম নয়‌। সরকার লকডাউন করে সবাইকে ঘরবন্দি করে জোরদার লড়াই চালাচ্ছে করোনা মোকাবিলায়। মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় ত্রাণ তহবিলে সবাইকে সাহায‍্যের আর্তি জানিয়েছেন। আর সেই ত্রাণ তহবিলে ১ লক্ষ ১ হাজার টাকা দান করে নজির গড়লেন সিঙ্গুরের বৃহন্নলা পাখি সাউ।

সিঙ্গুর AXIS ব্যাঙ্কের ম্যানেজারের হাতে চেক তুলে দেন তিনি। পাখি সাউ জানান, করোনা ভাইরাসের জন‍্য মুখ‍্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এই টাকা দান করলাম। যাতে গরিবদের কাজে লাগে। মুখ‍্যমন্ত্রীর প্রশংসা করে তিনি জানান করোনা মোকাবিলায় মমতা বন্দ‍্যোপাধ‍্যায় খুব ভাল কাজ করছেন। আশা করি, অনেকে মুখ‍্যমন্ত্রীকে সাহায‍্য করে এই করোনা ভাইরাস মোকাবিলায় এগিয়ে আসবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here