kovind nirbhaya

Highlights

  • কিউরেটিভ পিটিশন দাখিল করেও কোনও লাভ হয়নি
  • ফাঁসিতে ঝোলার দিন এগিয়ে আসছে নির্ভয়ার ধর্ষকদের
  • পঞ্জাব সীমান্তের ফিরোজপুরে আকাশে ড্রোন দেখা যায়

মহানগর ওয়েবডেস্ক: মৃত্যুদণ্ডের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন দাখিল করেও কোনও লাভ হয়নি। টিকটিক করে ঘড়ির কাঁটা এগোচ্ছে, আর ফাঁসিতে ঝোলার দিন এগিয়ে আসছে নির্ভয়ার ধর্ষকদের। সব দরজাই বন্ধ হয়েছে একে একে। এবার শেষ আশা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইল নির্ভয়ার ধর্ষকদের অন্যতম মুকেশ সিং। আগামী ২২ জানুয়ারি সকাল ৭টায় তিহাড় জেলে ফাঁসি দেওয়া হবে দেশের ইতিহাসে অন্যতম হাইপ্রোফাইল ধর্ষণ মামলায় দোষী এই চার অভিযুক্তকে।

সূত্রের খবর, রাষ্ট্রপতি রামনাথ রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষা চেয়েছে দোষী মুকেশ সিং। এই মুকেশ সহ আরেক দোষী বিনয় শর্মাই সুপ্রিম কোর্টে মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল। কিন্তু সেখানেও লাভ না হওয়ায় শেষ বিকল্প রইলেও রাষ্ট্রপতি। তাঁর কাছেই এবার প্রাণভিক্ষার আর্জি জানিয়েছে মুকেশ।

যদিও রাষ্ট্রপতি যে এই প্রাণভিক্ষায় সায় দেবেন না তা এখন থেকেই চোখ বন্ধ করে বলে রাখা যায়। কেননা কেন্দ্রের তরফে আগেই রাষ্ট্রপতিকে এই নির্দেশ দিয়ে রাখা হয়েছে। নির্ভয়ার ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ সরকার। সেই হিসেবে তাদের যে কোনও ভাবেই রেয়াত করা হবে না সেটা একপ্রকার নিশ্চিত।

নিজেদের আবেদনপত্রে মৃত্যুদণ্ড রদ করার প্রার্থনা করেছে ওই ধর্ষক। ৬ বছর আগের মামলার জন্য নিজের রায়ে কোনও নমনীয়তা দেখায়নি শীর্ষ আদালত। সেই রায়ের বিরুদ্ধেই এই আবেদন জানিয়েছে ওই চার ধর্ষকের অন্যতম মুকেশ সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here