kolkata news

মহানগর ওয়েবডেস্ক: গত কয়েকমাস ধরে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন দেশের করোনা ওয়ারিয়র্সরা। আর সেই লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছে ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআর। কিন্তু সেই লড়াইয়ে এবার বড় ধাক্কা। মারণ ভাইরাসের দ্বারা সংক্রামিত হলেন আইসিএমআরের অভিজ্ঞ এক বিজ্ঞানী।

রবিবার সকালেই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যেই আইসিএমআর বিল্ডিং স্যানিটাইজ করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ওই বিজ্ঞানী আদতে মুম্বইয়ের বাসিন্দা। কয়েকদিন আগেই তিনি দিল্লি এসেছিলেন। তিনি আইসিএমআর, মুম্বইয়ের ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন রিপ্রোডাক্টিভ হেলথের গবেষক।

সূত্রের খবর, ওই অভিজ্ঞ মহিলা বিজ্ঞানী করোনার বিরুদ্ধে লড়াইয়ে আইসিএমআরের কোর টিমের সদস্য। সম্প্রতি তিনি দিল্লি আসেন আইসিএমআরের প্রধান ডঃ বলরাম ভার্গভের সঙ্গে বৈঠক করতে। গত সপ্তাহে সেই বৈঠক হয়েছিল। এই ঘটনা সামনে আসার পর আইসিএমআর দফতর স্যানিটাইজ করার কাজ শুরু হয়ে গিয়েছে। শুধুমাত্র কোর টিমের সদস্যদের বাদে বাকি সকল কর্মীকে আপাতত বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, এখনও পর্যন্ত দেশে ৩৮ লক্ষ করোনা টেস্ট করা সম্ভব হয়েছে। শেষ ২৪ ঘণ্টাতেই এক লক্ষর বেশি টেস্ট করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, ‘দেশে করোনা পরিস্থিতির ক্রমশ উন্নতি হচ্ছে। ১ জুন পর্যন্ত করোনা থেকে সুস্থতার হার ৪৮.২ শতাংশ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here