ফের উত্তপ্ত উপত্যকা, সেনা গুলিতে খতম এক জঙ্গি

0
600

ডেস্ক: উত্তপ্ত উপত্যকায় জঙ্গি দমন অভিযানে ফের বড়সড় সাফল্য ভারতীয় সেনার। শনিবার ভোর ৪ টে ২৫ মিনিট নাগাদ জম্মু কাশ্মীরের ছত্তাবলের গ্রি এলাকায় সেনা জওয়ান ও পুলিশের যৌথ অভিযানে খতম করা হল ১ জঙ্গিকে। ওই এলাকায় সেনা জঙ্গিদের গুলির লড়াই এখনও চলছে।

সেনা সূত্রে খবর, শনিবার গোপন সূত্রে খবর পেয়ে উপত্যকার ওই গ্রামে তল্লাশি অভিযান চালায় সিআরপিএফ জওয়ান ও পুলিশ। তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠবার জায়গা না পেয়ে আচমকা সেনা জওয়ানদের উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। আকস্মিক এই হামলা সামলে নিয়ে জঙ্গিদের উপর পাল্টা গুলি চালাতে শুরু করে নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণের এই রুদ্ধশ্বাস লড়াইয়ে সেনার গুলিতে খতম করা হয় ১ জঙ্গিকে। মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র। এখনও ওই এলাকায় একজন জঙ্গি লুকিয়ে আছে বলে মনে করা হচ্ছে। তার খোঁজে ওই এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছে ভারতীয় সেনা।
জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন এক জওয়ানও। ওই সিআরপিএফ জওয়ানের পায়ে গুলি লাগে বলে খবর।

উল্লেখ্য, উপত্যকার অন্দরে বিগত কয়েকমাস ধরে জঙ্গি হামলায় উদ্বিগ্ন প্রশাসন। কিছুদিন আগেই উপত্যকায় জঙ্গিদের হাতে খুন হয়েছেন প্রাক্তন পিডিপি নেতা গুলাম নবি প্যাটেল। এছাড়াও সম্প্রতি, সেনা ও রাজনৈতিক নেতাদের পাশাপাশি কাশ্মীরী যুবকদেরও টার্গেট করছে জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here