মহানগর ডেস্ক : ‘আমাদের প্রজন্মের অন্যতম সেরা অভিনেতা ছিলেন ইরফান খান। তিনি তাঁর নিখুঁত অভিনয়ের মাধ্যমে এক জাদু ছড়িয়ে দিতেন দর্শকদের মধ্যে। শুধু দর্শকই নয় তিনি অবিচ্ছিন্ন প্রভাব ফেলেছিলেন সমবয়সী অভিনেতাদের মধ্যেও।’ সম্প্রতি এমনটাই বললেন প্রতিভাবান অভিনেতা জয়দীপ আহালওয়াত। তিনি নিজের অভিনয়ের জন্য প্রত্যেকের নজর কেড়েছেন ‘গ্যাংস অফ ওয়াসুপুর’ছবিতে। পাশপাশি ‘পাতাললোক’ ওয়েব সিরিজে তাঁর মন মাতানো অভিনয়েও মন্ত্রমুগ্ধ হয়েছিলেন দর্শকবৃন্দ।

 

সম্প্রতি অভিনেতার দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি তাঁর সংগ্রাম সম্পর্কে জানিয়েছেন। সেখানেই তিনি বলেছেন কোন কোন অভিনেতারা তাকে অনুপ্রাণিত করেছেন। এই তালিকায় শীর্ষস্থানীয়দের মধ্যে নাম ছিল অভিনেতা ইরফান খানের। তিনি আমেরিকান অভিনেতা এবং পরিচালক আলফ্রেডো জেমস প্যাকিনোর সঙ্গে ইরফান খানের  করেন। তিনি বলেন, ‘প্যাকিনোর মতই ইরফান শুধুমাত্র একটি অভিব্যক্তির মাধ্যমে অনেক কথা বলে দিতে পারতেন।’ তিনি ইরফানের বেশ কিছু সিনেমার দৃশ্যের বর্ননা করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে বলেন ‘ স্রিফ ইরফান কর সাকতা থা’।

ভারতীয় চলচ্চিত্রের প্রতিভাবান অভিনেতা ছিলেন ইরফান খান। তার অকাল প্রয়াণ হয় ২০২০ সালে। তিনি ভারতীয় চলচ্চিত্র জগতে যে অবদান রেখে গেছেন তা যে নিঃসন্দেহে যুগ যুগ ধরে নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বলেই মত জয়দীপ আহালওয়াত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here