national news

মহানগর ওয়েবডেস্ক: দিল্লির পাটিয়ালা হাউস কোর্টে এদিন নির্ভয়ার চার দোষীদের সব পিটিশনই খারিজ হয়ে গেল। ফলে আগামীকাল ভোর সাড়ে চারটের সময় তাদের ফাঁসিতে আর কোনও বাধা রইল না। নির্ভয়ার দোষী মুকেশের শেষ ফন্দিও কাজে আসেনি। সুপ্রিম কোর্ট কিউরেটিভ পিটিশন খারিজ করে দেয়। শীর্ষ আদালত সাফ জানায়, দোষীরা সমস্ত রকম আইনি বিকল্প ব্যবহার করে নিয়েছে। তাই আর ফাঁসি আটকানো নিরর্থক। অন্যদিকে চার সাজাপ্রাপ্ত আসামী অক্ষয় ঠাকুর, পবন গুপ্ত, বিনয় শর্মা ও মুকেশ সিংয়ের আবেদন খারিজ করে আদালত পাটিয়ালা হাউস কোর্ট জানায়, আগামীকালই সকালেই তাদের ফাঁসি হচ্ছে।

এর আগে তিনবার দিনক্ষণ নির্ধারিত হওয়ার পরও সাজা পিছিয়ে গিয়েছিল নির্ভয়ার অপরাধীদের। তবে শেষ পর্যন্ত ২০ মার্চ তা হতে চলেছে। আদালত জানিয়ে দিয়েছে, শুক্রবার নির্ধারিত সময়েই ফাঁসি হচ্ছে আসামীদের। ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লির নির্ভয়াকে নির্মমভাবে ধর্ষণ ও হত্যার দায়ে দোষী প্রমাণিত ওই চার অপরাধী। তবে এদিনও ফাঁসি পিছিয়ে দেওয়ার জন্য দোষীদের আইনজীবীর তরফে কম চেষ্টা করা হয়নি। কিন্তু সরকারি আইনজীবী ইরফান আহমেদ আদালতকে বলেন, ‘এই মুহূর্তে আর কোনও আইনি পথ বাকি নেই। পবন ও অক্ষয়ের দ্বিতীয় বারের প্রাণভিক্ষার আর্জি আর শুনবেন না রাষ্ট্রপতি।’

সরকারি আইনজীবী এদিন দোষীদের আইনজীবীকে উদ্দেশ্য করে আরও বলেন, ‘আমার বন্ধু চাইলে ১০০টি আবেদন করতে পারে। কিন্তু সেগুলি দৃঢ়ভাবে আইসিদ্ধ নয়।’ অন্যদিকে এদিন মামলার অন্যতম এক আসামী অক্ষয় ঠাকুরের স্ত্রী পাটিয়ালা হাউস আদালত চত্বরের বাইরে অজ্ঞান হয়ে যান। নিজের স্বামীকে নির্দোষ দাবি করতে থাকেন তিনি। এমনকী নিজের স্যান্ডেল খুলেই নিজেকে বেশ কয়েকবার মারতে থাকেন। হাইভোল্টেজ ড্রামা চলতে থাকে আদালত চত্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here