ডেস্ক: রমজান, যুদ্ধবিরতি, নমনীয়তা; তিনই শেষ। কয়েকদিন একটানা পাক জঙ্গিদের দাপাদাপি সহ্য করার পর সোমবার থেকে উপত্যকায় অপারেশন অলআউট শুরু করল ভারতীয় সেনা। জঙ্গিদের উপর পাল্টা হামলা শুরু হতেই ভেজা বেড়ালের দশা হয়েছে তাদের। জওয়ানদের গুলিতে এখনও পর্যন্ত ২ জঙ্গি নিকেশ হয়েছে। এছাড়াও জখম হয়েছে আরও চার জঙ্গি।

যুদ্ধবিরতি শেষ হতেই সোমবার জম্মু কাশ্মীরের বিজবেহরা এবং বান্দিপোরায় পাল্টা আক্রমণ শুরু করে সেনা। বিজবেহরায় বেশ কিছু জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে গতকালই চতুর্দিক থেকে এলাকাটি ঘিরে ফেলে জওয়ানরা। সেখানে জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই চলছে। অপরদিকে, বান্দিপোরায় নিরাপত্তারক্ষী এবং জঙ্গিদের সংঘর্ষে ২ পাক জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছে। কিন্তু লুকিয়ে থাকা জঙ্গিরা এখনও সেনার উপর গুলিবর্ষণ চালাচ্ছে।

উল্লেখ্য, অমরনাথ যাত্রায় জঙ্গি হামলার কথা মাথায় রেখে এবার রমজান মাসে জঙ্গি দমন বন্ধ থাকলেও পরে তা তুলে নেয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু একমাস জঙ্গি দমন বন্ধ থাকার সুযোগ নিয়ে প্রায় প্রত্যেকদিনই কোনও না কোনও ভাবে সেনার উপর হামলা চালায় জঙ্গিরা। কখনও গুলি ছুড়ে, কখনও বা মর্টার মেরে। আগ বাড়িয়ে জঙ্গিদের নিকেশ করতে না গেলেও সেনার পাল্টা গুলির জবাবে দিনকয়েক আগেই মৃত্যু হয়েছিল দুই জঙ্গির। আজকের অপারেশন অলআউট শুরু হতেই সেনার গুলিতে ২ জঙ্গির মৃত্যু হওয়ায় তা বেড়ে হল ৪।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here