kolkata bengali news

Highlights

  • সিএএ-র সমর্থনে জোর সওয়াল সুব্রক্ষণ্যম স্বামীর
  • যত বিরোধ হবে, তত লাভ হবে বিজেপির : স্বামী
  • কেজরিওয়ালকে পরোক্ষে কটাক্ষ বিজেপি সাংসদের

মহানগর ওয়েবডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে শাসক-বিরোধী তরজা প্রতিদিনই নতুন উচ্চতায় পৌঁছচ্ছে। একদিকে সিএএ-র বিরোধিতায় সরব হচ্ছেন বিরোধিরা অন্যদিকে এই আিনের সমর্থনে মাঠে নেমেছেন মোদী-শাহ থেকে দলের ছোট বড় সব নেতাকর্মীরা। সিএএ-র সমর্থনে এবার জোর সওয়াল করলেন বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর দাবি নাগরিকত্ব সংসোধনী আইন নিয়ে বিরোধিতা চলতে থাকে তাহলে এর সুবিধা পাবে বিজেপিই। সোমবার ট্যুইটে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে শ্রী ৪২০ বলে পরোক্ষে কটাক্ষ স্বামীর।

এদিন ট্যুইটে স্বামী বলেছেন, “বেশিরভাগ বিরোধী রাজনৈতিক দলই এই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদ করছে, এই বিরোধ-প্রতিবাদ বিজেপির জন্য নির্বাচনে ফায়দা করে দেবে”।  দাবি সুব্রক্ষণ্যম স্বামীর। একইসঙ্গে তাঁর কটাক্ষ, “যদি এই বিরোধ চলতে থাকে তাহলে শ্রী ৪২০ দিল্লি বিধানসভা নির্বাচনে হারতে পারে”।


উল্লেখ্য, মনে করা হচ্ছে, বিজেপির এই বরিষ্ট নেতা এই ট্যুইটের মাধ্যমে পরোক্ষে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেই নিশানা করেছেন। দিল্লি আগামি ৮ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন রয়েছে। ১১ ফেব্রুয়ারি ফলঘোষণা।

কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম পরিবর্তনেরও দাবি জানিয়েছেন সুব্রক্ষণ্যম স্বামী। কলকাতা পোর্ট ট্রাস্টের নাম বদলে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে হয়েছে। সরকারের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন স্বামী। একইসঙ্গে ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলে রাণী ঝাঁসি স্মারক মহল করার দাবি জানিয়েছেন তিনি। ট্যুইটে তিনি লিখেছন রানি ভিক্টোরিয়া ১৮৫৭ সালে ঝাঁসী রানির বিদ্রোহের পর ৯০ বছর ধরে ভারতের সম্পত্তি লুটেছিলেন। সেজন্যই ওনার নামে মেমোরিয়াল হওয়া উচিৎ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here