ইমরানকে ক্ষমতাচ্যুত করতে একজোট বিরোধীরা, ইসলামাবাদ অবরোধের ডাক

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সময়টা মোটেও ভালো যাচ্ছে না পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। পাকিস্তানের নজর দিয়ে দেখলে কাশ্মীর নিয়ে তাঁদের চূড়ান্ত ব্যর্থতা। আন্তর্জাতিক মঞ্চে বারবার অপদস্ত হওয়া। সবমিলিয়ে পাকিস্তানের মানুষ মোটেও খুশি নন ইমরান খানের উপর। সেই সুযোগটাকে হাতিয়ার করেই এবার পাক প্রধানমন্ত্রীর উপর ঝাঁপিয়ে পড়ল সে দেশের বিরোধীরা। ইমরান খানকে সরাতে আগামী ২৭ অক্টোবর পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ অবরোধের ডাক দিল জমিয়তে উলামায়ে ইসলাম।

এদিন ওই সংগঠনের প্রধান মাওলানা ফজলুর রহমান জানান, সব বিরোধী দল এই বিষয়ে একমত যে এই সরকার একটি ভুয়ো নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তাই ওই নির্বাচনকে প্রত্যাখ্যান করে নতুন নির্বাচনের মাধ্যেমে সরকার প্রয়োজন। এই সংগঠনকে সমর্থন জুগিয়েছে পাকিস্তানের প্রধান বিরোধী দল পিপলস পার্টি সহ একাধিক সংগঠন। ২৭ অক্টোবরের ওই অবরোধ কর্মসূচীর নাম দেওয়া হয়েছে ‘আজাদী মার্চ’। সমস্ত বিরোধী দলের তরফে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানকে পদত্যাগের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। অক্টোবরের মধ্যে ইমরানকে পদত্যাগ করতে হবে। নাহলে দেশজুড়ে চলবে প্রতিবাদ কর্মসূচী।

শুধু বিরোধী নয়, ইমরান খানের কপালে চওড়া ভাঁজ করেছে সেনার গতিবিধি নিয়েও। শোনা যাচ্ছে সরকার ফেলতে তলে তলে প্রস্তুতি শুরু করে দিয়েছে সেনা। পাকিস্তানের সেই ১১১ ব্রিগেডের ছুটি বাতিল করে দিয়েছেন পাক সেনা প্রধান বাজওয়া। ছুটিতে থাকা সেনাদের অবিলম্বে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, পাকিস্তানে এখনও পর্যন্ত তিনবার গণতান্ত্রিক সরকারকে ফেলেছে পাক সেনাবাহিনী। আর প্রত্যেকবারই ব্যবহার করা হয়েছে ১১১ ব্রিগেডকে।

মহানগরকে দেওয়া একান্ত সাক্ষাতকারে বিস্ফোরক নারদাকর্তা ম্যাথু স্যামুয়েল: 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here