ডেস্ক: নজির গড়লেন জাপানের নাওমি ওসাকা। টেনিস সম্রাজ্ঞী সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ইউএস ওপেন জয় করলেন ওসাকা। জাপানের প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে সিঙ্গলস গ্র্যান্ড স্লাম খেতাব জিতলেন তিনি।

৬-২, ৬-৪ সেটে সেরেনাকে হারান ওসাকা। কিন্তু ওসাকার এই প্রথম গ্র্যান্ড স্লাম জয় ম্লান হয়ে গেল সেরেনা উইলিয়ামস ও চেয়ার আম্পায়ার র‍্যামোসের মধ্যে বাক-বিতণ্ডার জেরে। যার জেরে বড়সড় শাস্তির মুখে আমেরিকান টেনিস সুন্দরী।

ম্যাচের প্রথম সেটে অসাধারণ খেলেন ওসাকা। সেরেনা উইলিয়ামসকে দাঁড়াতেই দেননি তিনি। কিন্তু এরপরেই নষ্ট হয় ম্যাচের ছন্দ। দ্বিতীয় সেটের দ্বিতীয় গেমে সেরেনাকে ‘কোড ভায়োলেশন’-এর দায়ে অভিযুক্ত করেন আম্পায়ার রামোস। তিনি অভিযোগ করেন, গ্যালারি থেকে কোচ প্যাট্রিক মৌরাতোগ্লৌ সেরেনার উদ্দেশ্যে অঙ্গভঙ্গি করে কিছু নির্দেশ দিচ্ছিলেন। তার জন্য, ওসাকাকে পেনাল্টি পয়েন্ট ‘উপহার’ দেন তিনি। আর এতেই মাথা গরম করে ফেলেন সেরেনা। সরাসরি আম্পায়ারকে ‘মিথ্যুক’ বলে অভিযোগ করেন তিনি। বেশ কিছুক্ষণ রামোসের সাথে ঝামেলাও চলে তাঁর। যার ফলে ম্যাচের থেকে পুরোপুরি মনঃসংযোগ চলে যায় সেরেনার। শেষমেশ ৬-৪ গেমে দ্বিতীয় সেটও জিতে নেন নাওমি।

জীবনে প্রথমবার গ্র্যান্ড স্লামের পুরস্কার মঞ্চে ওঠাটাও সুখকর হল না নাওমির। পুরস্কার মঞ্চে উঠে তাঁকে দর্শকদের কটূক্তি শুনতে হল অকারণে। অন্যদিকে, আম্পায়ারের সঙ্গে অখেলোয়াড়সুলভ আচরণের জন্য ১০,৫০০ মার্কিন ডলার জরিমানা করা হয় সেরেনাকে। যদিও তাঁর এই শাস্তি আরও বাড়তে পারে বলেই খবর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here