প্রতি সিরিজে অন্তত একটা পিঙ্ক বল টেস্ট খেলুক ভারত, চান মহারাজ

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: টেস্ট ক্রিকেটকে বাঁচাতে বরাবরই পিঙ্ক বলের টেস্টের সমর্থক মহারাজ। বিসিসিআই প্রধানের দায়িত্ব নিয়েই তাই আয়োজন করে ফেলেছিলেন দেশের প্রথম তিন রাতের টেস্ট। যাবতীয় আশঙ্কাকে গঙ্গায় জলাঞ্জলি দিয়ে সেই টেস্ট মাত্র আড়াই দিনেই জিতে নিয়েছিল ভারত। আর যে দর্শক টানতে আয়োজন এই টেস্টের, তাও সুপার হিট। তিন দিনেই প্রায় দেড় লক্ষ দর্শক এসেছিলেন ইডেন টেস্টে। আর তাই এবার আরও বেশি করে পিঙ্ক টেস্ট খেলুক ভারত, এমনটাই চান মহারাজ।

এক সাক্ষাৎকারে সৌরভ জানান,

‘ইডেন টেস্ট নিয়ে আমি বেশ খুশি। আমি চাই ভারত আরও বেশি করে দিন রাতের টেস্ট খেলুক। প্রতিটা টেস্ট না হোক, প্রতিটা সিরিজে একটা অন্তত পিঙ্ক বলের টেস্ট খেলুক ভারতীয় দল।’

দেশের প্রথম পিঙ্ক বলের টেস্টের জন্য নানা অভিনব উদ্যোগ নিয়েছিল সিএবি। সে গোটা কলকাতাকে পিঙ্ক আলোয় মুড়ে ফেলা হোক কিংবা দেশের অসংখ্য ক্রীড়াবিদকে ইডেনে সংবর্ধিত করা। সিএবির এই উদ্যোগ দেখে পিঙ্ক বল টেস্ট আয়োজন করতে আগ্রহী অন্যান্য রাজ্য সংস্থাগুলিও।

‘আমি ইডেনের অভিজ্ঞতা বোর্ডের সকলের সঙ্গেই ভাগ করে নিতে চাই এবং কোনও রাজ্য সংস্থা সাহায্য চাইলেও তা করতে প্রস্তুত। কেউ চায় না মাত্র ৫০০০ লোকের সামনে টেস্ট খেলতে’, যোগ করেন দাদা।

তবে সৌরভ প্রতি সিরিজে পিঙ্ক বলের টেস্ট খেলতে চাইলেও, ভারত অধিনায়ক কোহলি কিন্তু আগেই জানিয়েছিলেন পিঙ্ক বলের টেস্ট বেশি খেলতে চান না তিনি। ইডেন টেস্টের পর কোহলি জানিয়েছিলেন, ‘অবশ্যই আমরা ডে নাইট টেস্ট খেলব। তবে সেটা খুব ঘনঘন হোক, সেটা চাই না।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here