news bengali national

মহানগর ওয়েবডেস্ক: দেশে এখনও পর্যন্ত ২৮ লক্ষেরও বেশি মানুষের করোনা টেস্টিং করা হয়েছে। শনিবার এক বিবৃতিতে এমনটাই জানালো ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআর। এছাড়া, শেষ ২৪ ঘণ্টায় দেশে ১,১৫,৩৬৪টি করোনা টেস্টিং করা হয়েছে বলে জানিয়েছে আইসিএমআর।

শনিবার আইসিএমআর যে বুলেটিন প্রকাশ করেছে তাতে বলা হয়েছে, দেশে এখনও পর্যন্ত ২৮,৩৪,৭৯৮ জনের করোনা টেস্টিং করা হয়েছে। শেষ চারদিন ধরে প্রতিদিন এক লক্ষের বেশি টেস্ট করা হচ্ছে। প্রসঙ্গত, দেশের জনসংখ্যা প্রায় ১৩০ কোটি। এছাড়া, হাইড্রক্সিক্লোরোকুইন ওষুধ ব্যবহার করা নিয়ে নতুন নির্দেশিকা প্রকাশ করেছে আইসিএমআর। দেশের উপসর্গহীন করোনা ওয়ারিয়ররা এই ওষুধ সেবন করছেন। আইসিএমআর জানিয়েছে, এই ওষুধ খাওয়া মানেই যে করোনায় আক্রান্ত হবেন না, তা জোর দিয়ে বলা যাচ্ছে না।

অন্যদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ২৫ হাজার ছাড়িয়ে গেল। শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ১,২৫,১০১। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭২০। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬৫৪ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ১৩৭ জন। এখনও পর্যন্ত ৫১,৭৮৪ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এই মুহূর্তে এক্টিভ কেস ৬৯,৫৯৭।

কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও দেশে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৪৪,৫৮২ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ১৫১৭ জন। তারপরেই আছে তামিলনাড়ু (১৪,৭৫৩), গুজরাট (১৩,২৬৮), দিল্লি (১২,৩১৯), রাজস্থান (৬৪৯৪), মধ্যপ্রদেশ (৬১৭০), উত্তরপ্রদেশ (৫৭৩৫), পশ্চিমবঙ্গ (৩৩৩২), অন্ধ্রপ্রদেশ (২৭০৯), বিহার (২১৭৭), পঞ্জাব (২০২৯)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here