kolkata news

মহানগর ওয়েবডেস্ক: এক কথায় বিশ্বের সেরা ডিবেটিং সোসাইটি হল অক্সফোর্ড ইউনিয়ন। সেখানে এবার বক্তৃতা দেওয়ার ডাক পেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে ভার্চুয়াল এই বক্তৃতার সভায় যোগ দেওয়ার জন্য চিঠি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে তাঁর কাছে। সেই প্রেক্ষিতে এই বক্তৃতায় অংশ নেবেন বলে ইচ্ছা প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফল্যের মুকুটে এটি একটি নতুন পালক বটেই, একই সঙ্গে বাংলাও পেল গর্ব করার অন্য এক কারণ।

এর আগে ২০১৭ সালে অক্সফোর্ড ইউনিয়ন থেকে বক্তৃতা দেওয়ার জন্য ডাক পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেননি তিনি। তবে এবার এই বক্তৃতায় অংশগ্রহণ করার ইচ্ছা প্রকাশ করেছেন মমতা। জানা গিয়েছে করোনাভাইরাস আবহে ভার্চুয়ালি ওই বক্তৃতা সভার আয়োজন করা হয়েছে। তাই এবার এই সভায় অংশগ্রহণ করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

উল্লেখ্য, ২০১০ সালে রেলমন্ত্রী থাকাকালীন কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকেও আমন্ত্রণ পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময় ২০১৭ সালে অক্সফোর্ড ইউনিয়নে বক্তৃতা দেওয়ার ডাক পেয়েছিলেন তিনি। ওদিকে, সবুজ সাথী, উৎকর্ষ বাংলা এবং কন্যাশ্রী প্রকল্পের জন্য আন্তর্জাতিক মঞ্চে সম্মানিত হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here