মহানগর ডেস্ক: করোনার সংক্রমন ক্রমশ ঊর্ধ্বমুখী। যে রাজ্য গুলিতে সংক্রমণের হার রোজ বৃদ্ধি পাচ্ছে সেই তালিকায় প্রথমদিকে রয়েছে দিল্লি। হাসপাতালে মিলছে না বেড। ঘাটতি চলছে অক্সিজেনের। এই সঙ্কটজনক পরিস্থিতিতে কেন্দ্রের কাছে অক্সিজেন চেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অবশেষে হাইকোর্টের হস্তক্ষেপে সাময়িক স্বস্তি পেল দিল্লির বড় তিনটি হাসপাতাল।

গুরু তেগ বাহাদুর হাসপাতাল, লোকনায়ক জয়প্রকাশ, স্যার গঙ্গারাম সহ ৩ টি বড় হাসপাতালে মঙ্গলবার রাতে পৌঁছেছে অক্সিজেন। লোকনায়ক জয়প্রকাশ হাসপাতালে পাঠানো হয়েছে ১০ টন অক্সিজেন। গঙ্গারাম হাসপাতালে ১৪ হাজার কিউবিক মিটার অক্সিজেন পৌঁছনো হয়েছে। অক্সিজেন পাঠানো রয়েছে গুরু তেগ বাহাদুর হাসপাতালেও। যে পরিমানে অক্সিজেন সরবরাহ করা হয়েছে তাতে দু’দিন রোগীদের চিকিৎসায় সমস্যা হবে না।

ইতিমধ্যেই এই বিষয়ে দিল্লি সরকার হাইকোর্টে অভিযোগ জানিয়েছে, উত্তরপ্রদেশের একাধিক অক্সিজেন উৎপাদক সংস্থা দিল্লিতে অক্সিজেন সরবরাহ বন্ধ করে দিয়েছে। বরং অক্সিজেনের প্রচুর সিলিন্ডার পৌঁছে যাচ্ছে উত্তরপ্রদেশে। সেই কারণেই সঙ্কটময় পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লিতে। বর্তমানে আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে, তাতে হাইকোর্টের হস্তক্ষেপে যে পরিমাণ অক্সিজেন সরবরাহ হয়েছে, আপৎকালীন পরিস্থিতি সামাল দেওয়া গিয়েছে মাত্র। তবে, বিপদ এখনও কাটেনি। প্রয়োজন আরও অক্সিজেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here