চিদম্বরমের উলট পুরাণ! নরেন্দ্র মোদীর ভাষণের প্রশংসায় মাতোয়ারা বরিষ্ঠ কংগ্রেসি

0
270

মহানগর ওয়েবডেস্ক: চিরকাল যাঁর বিরোধিতা করা স্বভাব, তাঁরই প্রশংসায় পঞ্চমুখ হলেন কংগ্রেসের অন্যতম বরিষ্ঠ নেতা পি চিদম্বরম। তিনি আর কেউ নন, খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র। স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণের ভূয়সী প্রশংসা করতে শোনা যায় কেন্দ্রের প্রাক্তন অর্থমন্ত্রীকে। দেশের স্বার্থে নরেন্দ্র মোদীর তিনটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ সম্পর্কে কথা বলতে শোনা যায়। প্রধানমন্ত্রীর এই তিন সংকল্পকেই স্যালুট জানান চিদম্বরম। যা এক প্রকার নজিরবিহীন ঘটনা হিসেবে ধরা যেতেই পারে।

স্বাধীনতা দিবসের ভাষণে তিনটি সংকল্পের কথা ঘোষণা করেন মোদী। যার মধ্যে সামিল রয়েছে ছোট পরিবারের উদ্যোগ, প্ল্যাস্টিক ব্যবহারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ, এবং সম্পদ সৃষ্টির ক্ষেত্রে আরোপ। এই নিয়ে টুইট করে প্রধানমন্ত্রীর ঘোষণাকে স্বাগত জানান চিদম্বরম। বলেন, ‘স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর দ্বারা করা তিনটি ঘোষণাকে আমরা সকলে স্বাগত জানাই। ছোট পরিবার বজায় রাখা দেশভক্তির কর্তব্য। সম্পত্তি সৃজন যারা করছেন তাদের সম্মান জানানোই উচিত। এবং সিঙ্গেল ইউজ প্ল্যাস্টিকের ব্যবহার বর্জন করাই উচিত।’ এর পরের টুইটেই হাল্কা খোঁচার সুরে চিদম্বরম লেখেন, ‘আমি আশা করি এই তিনটি কথার মধ্যে অর্থমন্ত্রী এবং তাঁর কর আধিকারিক এবং তদন্তকারীদের দল দ্বিতীয় কথাটি ভালভাবে শুনেছেন (সম্পত্তি সৃজন)।’

অন্যদিকে প্রথমবার প্রধানমন্ত্রীর হয়ে সুর চড়িয়ে জনসংখ্যা বিস্ফোরণ এবং সিঙ্গেল ইউজেস প্ল্যাস্টিকের ব্যবহার সমর্থন করেন চিদম্বরম। বলেন, ‘প্রথম এবং তৃতীয় ঘোষণা অবশ্যই জনসাধারণের প্রাত্যহিক জীবনের অংশীদার হওয়া উচিত। এমন বহু সমর্পিত স্বয়ংসেবক সংগঠন রয়েছে যারা স্থানীয় স্তরে এই ধরনের অভিযান চালাতে তৈরি।’ চিদম্বরমের এই প্রশংসার পিছনে আদতে খোঁচা লুকিয়ে রইলেও প্রধানমন্ত্রীর প্রশংসা করানোর জন্য তাঁকে বাধ্য করায় এর কৃতিত্বও মোদীকেই দিচ্ছে বিজেপি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here