news national

মহানগর ডেস্ক: কৃষক আন্দোলন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধলেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম। তিনি বলেন, আর্থিক মন্দার বছরেও কৃষি ক্ষেত্রে ৩.৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তার পুরস্কার হিসেবেই কেন্দ্র কৃষকদের সঙ্গে এই ব্যবহার করছে। তিনি টুইটে লেখেন, প্রধানমন্ত্রী কৃষকদের সঙ্গে এমন ব্যবহার করছেন, তাঁরা যেন দেশের শত্রু।

প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, দেশের প্রধানমন্ত্রী ভোটের প্রচারের জন্য অসমে যেতে পারছেন, তিনি কেরলে যেতে পারছেন। কিন্তু রাজধানী থেকে ২০ কিলোমিটার দূরে কৃষক আন্দোলনে যেতে পারছেন না। আন্দোলনে অংশগ্রহণকারী কৃষকদের সঙ্গে কথা বলতে পারছেন না। টুইটারে পি চিদাম্বরম লিখেছেন, যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেছেন নয়া কৃষিবিলের জেরে কৃষকদের আয় দ্বিগুন হয়ে যাবে। কিন্তু আসল কথা নূন্যতম সহায়ক মূল্যে কৃষকরা মাত্র ৬ শতাংশ দাম পাবে। কয়েকদিন আগেই কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেন, নয়া কৃষি আইনের জেরে দেশের কৃষিক্ষেত্র ধ্বংস হয়ে যাবে। কৃষকদের অবস্থা আরও শোচনীয় হবে। মোদির দুই বন্ধু শুধু নয়া আইনে লাভবান হবে।

প্রসঙ্গত, গত বছরের ২৬ নভেম্বর থেকে নয়া কৃষি আইনের বিরোধিতা করে কৃষকরা দিল্লির সীমান্তে বিক্ষোভ দেখাচ্ছেন। প্রায় তিন মাস এই বিক্ষোভ চলছে। কৃষকদের সঙ্গে কয়েক দফা কেন্দ্র বৈঠক করেছে। কিন্তু কোনও ফলপ্রসূ সমাধান আসেনি। কৃষকরা দাবি করেছেন, নয়া কৃষি আইন বাতিল না করলে তাঁরা আন্দোলন থেকে সরে আসবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here