kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতে থাকবেন পি চিদম্বরম৷ আইএনএক্স মিডিয়া মামলায় তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই৷ এদিন দিল্লি আদালত তাঁকে ২ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিল৷ বিচারক সিবিআইয়ের অনুরোধের প্রেক্ষিতে বলেন, সিবিআই কংগ্রেস নেতাকে আরও জেরা করতে চায়৷ অন্যান্য অভিযুক্তদের সঙ্গে তাঁকে বসিয়ে জেরা করাতে চায় তদন্তকারী সংস্থা৷ সিবিআই চিদম্বরমকে বুধবার পর্যন্ত হেফাজতে চেয়েছিল৷

এদিকে আগেই সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতে থাকার আর্জি জানান পি চিদম্বরম। বৃহস্পতিবার এই মর্মে তিনি আবেদন জানান সুপ্রিম কোর্টে। তাঁর এই নজিরবিহীন আবেদন বিস্মিত করেছে প্রশাসন এবং রাজনৈতিক মহলকে। বৃহস্পতিবার তাঁর কৌঁসুলি কপিল সিব্বল ও অভিষেক মনু সিংভি জানান, চিদম্বরম কোর্টে আবেদন করেছেন, তাঁকে সোমবার অবধি সিবিআই হেফাজতে রাখা হোক। গত ২০ অগস্ট দিল্লি হাইকোর্ট চিদম্বরমের আগাম জামিন বাতিল করে। এরপর আইএনএক্স মিডিয়া মামলায় তাঁকে গ্রেফতার করে সিবিআই। সুপ্রিম কোর্টের বিচারপতি এ এস বোপান্না ও বিচারপতি আর ভানুমতির বেঞ্চ তাঁকে শুক্রবার অবধি সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেয়। হাইকোর্টে আগাম জামিন নাকচ করার বিরুদ্ধে চিদম্বরম শীর্ষ আদালতে আবেদন করেছিলেন। তার ওপরে শুনানি হবে ৫ সেপ্টেম্বর।

কপিল সিব্বল ও অভিষেক মনু সিংভি জানিয়েছেন, চিদম্বরম গ্রেফতারির বিরুদ্ধে যে আবেদন করেছিলেন, তার ওপরে শুনানি হবে ২ সেপ্টেম্বর। তাই তিনি ওই দিন পর্যন্ত জেলে থাকতে চান। সলিসিটর জেনারেল তুষার মেহতা অবশ্য বলেছেন, কারও সিবিআই হেফাজতে থাকার মেয়াদ বাড়ানো হবে কিনা, তা স্থির করবে নিম্ন আদালত। সেখানেই ওই মামলা হচ্ছে। পরে তিনি বলেন, চিদম্বরম যদি নিম্ন আদালতে তাঁর বন্দিদশার মেয়াদ বাড়ানোর কথা বলেন, আমাদের আপত্তি নেই। এনফোর্সমেন্ট ডায়রেক্টরেটও তাঁকে জেরা করতে চায়। তিনি আগাম জামিন পেলে যথাযথভাবে জেরা করা সম্ভব হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here