5f0b8dac-1277-11e9-a284-061f95944840

ডেস্ক: ট্রেলার মুক্তির পর থেকেই নানা সমস্যায় জড়াতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিককে। কখনও এই সিনেমার গান নিয়ে সমালোচনাতে পড়তে হয়েছে নির্মাতাদের। আবার ভোটের সময় রাজনৈতিক প্রোপাগেন্ডা চালানোর জন্য আদালতে মামলাও হয়েছে। সেই সংক্রান্ত একটি মামলায় গতকাল রায় দিয়েছে বোম্বে হাইকোর্ট। নির্বাচনের সময় যাতে এই সিনেমা মুক্তি না পায় তাঁর জন্য একটি পিটিশন দাখিল করা হয়েছিল সেই মামলার শুনানিতে বিচারপতি সাফ জানিয়ে দিয়েছেন, ”এটা সম্পূর্ণ নির্বাচন কমিশনের ব্যাপার। আদালত সিনেমা বন্ধের জন্য কোনও নির্দেশিকা জারি করবে না। নির্বাচন কমিশন চাইলে করতে পারে।”

সতীশ গোয়াকিওর নামে একজন সমাজসেবী আদালতে পিটিশন দাখিল করেন ‘পি এম নরেন্দ্র মোদী’ বায়োপিক নিয়ে। তিনি ওই পিটিশনে উল্লেখ করেছিলেন দেশে আদর্শ আচরণ বিধি চালু হয়ে যাওয়ার পর কীভাবে এইধরনের সিনেমা মুক্তি পায়। আদালত যেন অবিলম্বে এই বিষয়টি খতিয়ে দেখে। তাঁর দাবিকে কার্যত নস্যাৎ করে নির্বাচন কমিশনের কোটে বল ঠেলে দিয়েছেন বিচারপতি নরেশ পাটিল। এই মামলায় সাক্ষী হিসাবে আদালতে হাজির ছিলেন সিনেমার পরিচালক ও অভিনেতা বিবেক ওবেরয়। সিনেমা নির্মাতাদের তরফ থেকে ইতিমধ্যেই নির্বাচন কমিশনে নালিশ জানানো হয়েছে। কারণ বেশ কিছু রাজনৈতিক দল এই সিনেমাটি মুক্তি আটকানোর জন্য নানা পদক্ষেপ নিয়েছে। অপরদিকে ‘পি এম নরেন্দ্র মোদী’র মুক্তি নিয়ে ইতিমধ্যেই ছাড়পত্র দিয়েছে নির্বাচন কমিশন। মোট ২৭ টি ভাষায় মুক্তি পাবে এই সিনেমাটি।

 

ওমাঙ্গ কুমার-এর পরিচালনায় বিবেক ওবেরয়কে দেখা যাবে মুখ্য চরিত্রে অভিনয় করতে। মুখ্য ভূমিকায় বিবেক ওবেরয় ছাড়াও এই ছবিতে দেখা যেতে চলেছে বোমান ইরানি, দর্শন কুমার, জারিনা ওয়াহাব, মনোজ যোশী, প্রশান্ত নারায়ণ, বরখা বিস্ত সেনগুপ্ত, অক্ষত আর সালুজা, অঞ্জন শ্রীবাস্তব, রাজেন্দ্র গুপ্ত, যতীন কর‍্যেকর, প্রমুখকে। আগামী ৫ এপ্রিল মুক্তি পাবে এই সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here