সেনার গুলিতে খতম ২ পাক জওয়ান, সাদা পতাকা উড়িয়ে দেহ নিয়ে গেল পাকিস্তান, দেখুন ভিডিও

0
2226

মহানগর ওয়েবডেস্ক: সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে ভারতীয় সীমান্ত লক্ষ্য করে গুলি চালাচ্ছিল পাক সেনা। পাল্টা জবাব দিতে অবশ্য বিন্দুমাত্র কার্পণ্য করেনি ভারতও। এদিন সেই গুলিতে খতম হয় ২ পাক সেনা জওয়ান। পরে সাদা পতাকা উড়িয়ে পাকিস্তানের তরফে তাদের দেহ নিয়ে যেতে চাইলে ভারত তাতে সম্মতি দেয়। এবং গোলাগুলি বন্ধ রেখে ওই দুই পাক জওয়ানের দেহ ফেরত নিয়ে যেতে দেয় ভারতীয় জওয়ানরা। এদিন সেই ঘটনার ভিডিও প্রকাশ করা হল সেনার তরফে।

সেনা সূত্রের খবর, বুধবার সকালে জম্মু কাশ্মীরের হাজিপুর সেক্টরে পাক সেনার তরফে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করা হয়। পাল্টা জবাবে মারা পড়ে ২ পাক সেনা। বেশকিছুক্ষণ ধরে সীমান্তে পড়ে থাকে পাক সেনার দেহ। পরে পাকিস্তানের তরফে যুদ্ধবিরতি চেয়ে দেহ নিয়ে যেতে চায় পাকিস্তান। তাতে সম্মতি দেয় ভারত। বলা হয়, ভারত গুলি চালাবে না। এরপর সীমান্তের ওপারে দেখা যায় সাদা পতাকা উড়িয়ে সীমান্তে দেহ নিতে আসছে বেশ কয়েকজন পাক সেনা জওয়ান। বেশকিছুক্ষন পর দেহ নিয়ে নিজেদের এলাকায় ফিরে যায় তাঁরা। গোটা ঘটনার ভিডিও রেকর্ড করে ভারতীয় সেনা। এদিন প্রকাশ করা হয় সেই ভিডিও।

এই ঘটনার ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, সীমান্তে গুলি চালিয়ে কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছিল পাক সেনারা। সেই কারণেই সীমান্তের এতকাছে এসে পড়ে তারা। যার জেরেই পাল্টা গুলি চালানো হয় ভারতের তরফে। সেই গুলিতেই মারা পড়ে ২ পাক জওয়ান। এত কিছুর পরেও অবশ্য গুলি না চালিয়ে ওই ২ পাক সেনার দেহ ফিরিয়ে নিয়ে যেতে দেয় ভারত। এই ঘটনা পাকিস্তানের প্রতি ভারতের সম্মান প্রদর্শন বলেই জানানো হয়েছে ভারতের তরফে। তবে পরবর্তী সময়ে যদি পাকিস্তান ফের এই ধরণের আচরণ করে তবে তার ফল যে এমনটাই হবে তা এদিন বেশ স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here