kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক:  বাবরি মসজিদের রায় ভারতের নিপীড়িত মুসলমানদের ওপর আরও বেশি চাপ সৃষ্টি করবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের বিদেশমন্ত্রী মাহমুদ শাহ কুরেশি। শনিবার অযোধ্যা মামলার ঐতিহাসিক রায় প্রকাশের পরে জিও নিউজকে এক সাক্ষাৎকারে এমনটা জানালেন তিনি৷ কর্তারপুরে দুই দেশের মধ্যে যেখানে সম্প্রীতির চেষ্টা করা হচ্ছে সেই সময় অযোদ্যা মামলার রায় কেন প্রকাশ করা হল? প্রশ্ন পাক বিদেশমন্ত্রীর৷ তাঁর দাবি,এই মামলার দ্রুত রায় দেওয়ার জন্য ভারতের সুপ্রিমকোর্টের ওপর চাপ ছিলো।

পররাষ্ট্র দফতরের বিবরণ পড়ার পর এ বিষয়ে সরকারিভাবে একটি বিবৃতি জারি করা হবে বলেও জানান তিনি।প্রসঙ্গত, শনিবার বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায়ে ভারতের সর্বোচ্চ আদালত অযোধ্যার বিতর্কিত ওই ভূমিতে একটি মন্দির নির্মাণের নির্দেশনা দিয়েছেন। পরিবর্তে অযোধ্যার অন্য কোনও স্থানে মসজিদ নির্মাণের জন্য ৫ একর ভূমি পাবে মুসলিমরা।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় মামলার রায় ঘোষণা শুরু করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ।সর্বোচ্চ আদালতের রায়ে বলা হয়েছে, বিতর্কিত স্থানটি সরকারি ট্রাস্টকে দেওয়া হবে। বাবরি মসজিদের ওই ২ দশমিক ৭৭ একর জমি পাবে হিন্দুরা। আগামী তিন মাসের মধ্যে একটি ট্রাস্টি বোর্ড গঠন করবে সরকার। পরে সেখানে মন্দির প্রাঙ্গণ নির্মাণ করবে তারা। পরিবর্তে অযোধ্যার অন্য স্থান থেকে মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি পাবে মুসলিমরা। উল্লেখ্য এই মামলার অন্যতম শরিক মুসিলমরা এই রায়ের রিভিউ পিটিশন চেয়েছে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here