news bengali

মহানগর ওয়েবডেস্ক: সারা পৃথিবী জুড়ে করোনার দাপট অব্যাহত। এই মহামারীর জন্য ডোনাল্ড ট্রাম্প দুষছেন চিনকে। চিন দূষছে কোনও এক বাদুড়ের প্রজাতিকে। আর পাকিস্তানের এক মৌলানা এই মহামারীর জন্য দায়ী করে বসলেন মহিলাদের। পাক তাবলিগ ই জামাতের মৌলানা তারিক জামিলের দাবি, মহিলাদের ‘খারাপ কাজের’ জন্যই করোনা ছড়িয়েছে। আর এই কথাটি লাইভ টিভিতে প্রধানমন্ত্রী ইমরান খানের সামনেই বলেন তিনি।

গত বৃহস্পতিবার ওই অনুষ্ঠানে মৌলানা বলেন, মহিলাদের স্বল্প জামা কাপড় পড়ার জন্যই দেশে করোনা ছড়িয়েছে। মহিলাদের ব্যবহারের জন্যই করোনার কালো ছায়া পাকিস্তানের ওপর পড়েছে।

মৌলানার এই মন্তব্য টিভিতে সম্প্রচারিত হতেই দেশে শোরগোল পরে যায়। পাকিস্তানের মানবাধিকার কমিশন মৌলানার এই মন্তব্যের তীব্র নিন্দা করে। পাশাপাশি জনপ্রিয় সংবাদপত্র ডনও মৌলানার ওই মন্তব্যারর সমালোচনা করে। চাপে পরে প্রথমে ওই মৌলানা সংবাদমাধ্যমের ওপর দোষারোপ করলেও পরে বলেন, ভুল করে ওই মন্তব্য করে ফেলেছেন।

প্রসঙ্গত, সংবাদমাধ্যমে লাইভ সম্প্রচারে মৌলানা আরও বলেন, ‘আল্লাহ আমরা সবাই নির্বোধ। আমাদের ক্ষমা করুন, আমাদের ভুল হয়েছে। আমরা সবাই পাপী! ফলে এই বিপর্যয় আমরা এড়াতে পারি না, এমন পরিস্থিতি থেকে আপনি আমাদের বাঁচাতে পারেন। আমাদের সকলকে বাঁচান, জীবন ও মৃত্যু আপনার হাতে।’ এই কথা বলার সঙ্গে সঙ্গে কেঁদে ফেলেন মৌলানা। তাকে কাঁদতে দেখে হাত উঁচিয়ে প্রার্থনা করতে থাকেন খোদ প্রধানমন্ত্রী ইমরান খান ও তার মন্ত্রিসভার সদস্যরা।

উল্লেখ্য, পাকিস্তানের বর্তমানে করোন আক্রান্তের সংখ্যা ১১৯৪০, মৃত্যু হয়েছে ২৫৭ জনের। এহেন অবস্থায় পাক সরকার দেশজুড়ে লকডাউন জারি করলেও, সেখানে নামাজ পড়ার জন্য খোলা রয়েছে সমস্ত মসজিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here