চাঁদ তো দেখাই যায় অভিযানের কী দরকার‍! সোশ্যাল মিডিয়ায় ট্রোলড পাক বিজ্ঞামন্ত্রী

0
895

মহানগর ওয়েবডেস্ক: ভারতের চন্দ্রযান ২ মিশনে ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর গোটা বিশ্ব যখন ভারতের চেষ্টার বাহবা দিতে শুরু করে ঠিক সেই সময়েই বিতর্কিত মন্তব্য করে শিরোনামে আসেন পাক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তাঁর বক্তব্য ছিল, ‘যে কাজটা পার না সেটা করার দরকার কী?’ সেই বক্তব্যের পর পাকিস্তানের চন্দ্রযান অভিযান না করার পিছনে যুক্তি সাজিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত ট্রোলড হলেন ফাওয়াদ।

সম্প্রতি পাক মন্ত্রীর একটি ভিডিও ব্যাপক ভাবে ভাইরাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায় যেখানে তিনি বলেন, ‘এত পাঁপড় বেলার দরকার নেই। চাঁদ তো দেখাই যায়। কোথায় আছে সেটাও তো জানি। সবই যখন জানি তবে চন্দ্রযানের প্রয়োজনটা কী।’ দেশের একজন বিজ্ঞানমন্ত্রীর এহেন মন্তব্য রীতিমতো চাঞ্চল্য ফেলে দেয় পাকিস্তানে। পাক বিজ্ঞানমন্ত্রীকে মজা করার রসদও পেয়ে যায় ভারত। তবে শুধু এইটুকুই নয়, কিছুদিন আগে একটি হাউই ওড়ানোর ভিডিও টুইট করে ভারতের তামাশা উড়িয়ে ছিলেন ওই বিজ্ঞান মন্ত্রী। তার দাবি ছিল, চন্দ্রযান ২-এর চেয়ে ভালো ৯০০ কোটি টাকা খরচও করতে হয় না। ঠিক তারপর ফাওয়াদ রীতিমতো খাপ্পা পাকিস্তানীরাই।

অবশ্য ভারতকে আক্রমণ করতে গিয়ে সাম্প্রতিক সময়ে একাধিকবার ভুল বকেছেন ফাওয়াদ। কিছুদিন আগেই ফাওয়াদের এক টুইট ব্যাপক বিতর্ক সৃষ্টি করে ক্রীড়ামহলে। টুইটে তিনি লেখেন, ‘ক্রীড়া ধারাভাষ্যকাররা আমায় বলেছেন, শ্রীলঙ্কার ক্রিকেটারদের ভয় দেখিয়েছে ভারত। তাঁরা যদি পাক সফর প্রত্যাখ্যান না করেন সেক্ষেত্রে তাদের আইপিএল খেলতে দেওয়া হবে না এই কারণেই শ্রীলঙ্কার ক্রিকেটাররা পাকিস্তানে এসে খেলা করতে চাইছেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here