Home Latest News পাক বিদেশমন্ত্রকের ওয়েবসাইটে সার্জিক্যাল স্ট্রাইক ভারতীয় হ্যাকাদের

পাক বিদেশমন্ত্রকের ওয়েবসাইটে সার্জিক্যাল স্ট্রাইক ভারতীয় হ্যাকাদের

0
পাক বিদেশমন্ত্রকের ওয়েবসাইটে সার্জিক্যাল স্ট্রাইক ভারতীয় হ্যাকাদের
Parul

ডেস্ক: পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের মৃত্যুর ঘটনা কিছুতেই মেনে নিতে পারছে দেশের জনগণ। গর্জনের সুর চড়াচ্ছে দেশবাসী। জঙ্গি দমনে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। পাকিস্তানকে কড়া জবাব দেওয়ার প্রস্তুতি চলছে। আর ঠিক এমন সময় শোনা যাচ্ছে যে, পাকিস্তানের বিদেশমন্ত্রকের সরকারি ওয়েবসাইট হ্যাক হয়ে গেছে। এই বিষয়ে বিদেশমন্ত্রকের মুখপাত্র বলেন, গতকালই কেউ সরকারি ওয়েবসাইট হ্যাক করেছে। যার ফলে ওয়েবসাইটে কোনও কাজ করা যাচ্ছে না। পরে আইটির একটি টিম এসে পুরো বিষয়টি দেখে এবং তা রিকভার করে। যদিও পাকিস্তানের অভিযোগ, ওয়েবসাইট হ্যাক করার পেছনে রয়েছে ভারত।

বৃহস্পতিবার অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল কাশ্মীর। পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। এই হামলায় শহীদ হন ৪৪ জন জওয়ান। জঙ্গি হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানের জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠী। এই হামলায় আত্মঘাতী জঙ্গি ছিল আদিল আহমেদ দার। এই ঘটনার পরই পাক বিদেশমন্ত্রকের ওয়েবসাইট হ্যাক করা হল।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার তীব্র নিন্দা করেছে ৫০টিরও বেশি দেশ। বিভিন্ন জায়গায় পাক বিরোধী স্লোগান উঠছে। কাশ্মীর থেকে শুরু করে গর্জনের রেশ ভেসে বেরাচ্ছে দেশ-বিদেশে। বিস্ফোরণ হামলার পর ভারতের বিদেশসচিব বিজয় গোখেল দক্ষিণ কোরিয়া, রাশিয়া, শ্রীলঙ্কা, ব্রিটেন, কানাডা, ইজরায়েল, সুইডেন, বাংলাদেশ, জার্মানি, ইতালি, অস্ট্রেলিয়া, হাঙ্গেরি ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের পর সব দেশ একত্রিত হয়েছে জঙ্গি দমনে। পুলওয়ামায় হামলার পর পাকিস্তানকে একহাতে নিয়েছে ভারত। পাকিস্তানের থেকে ‘মোস্ট ফেভার্ড নেশন’ তকমা কেড়ে নেওয়া হয়েছে। এছাড়াও পাকিস্তান থেকে আমদানি দ্রব্যের উপর ২০০ শতাংশ শুল্ক ধার্য করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here