মহানগর ওয়েবডেস্ক: ইংল্যান্ডের ডার্বি শহরের কাছে এক শিখ গুরুদ্বারায় ভাঙচুর চালানো হয়েছে। সোমবার লন্ডন থেকে ২০০ কিমি দূরে অর্জন দেব গুরুদ্বারায় ব্যাপক ভাঙচুর চালানো হয়। প্রায় কয়েক হাজার পাউন্ডের সম্পত্তি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে গুরুদ্বারা সূত্রে খবর। এই ঘটনায় এক পাক বংশোদ্ভূতকে আটক করেছে স্থানীয় পুলিশ।

ওই গুরুদ্বারায় ভাঙচুর চালানোর পাশাপাশি একটি চিরকুট দেওয়ালে আটকে দিয়ে যায় অভিযুক্ত। তাতে লেখা ছিল, ‘কাশ্মীরের মানুষদের সাহায্য করো। নাহলে সবার ক্ষতি হবে।’ সেই চিরকুটে আবার একটি মোবাইল নম্বরও দেওয়া ছিল বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, সকালের কীর্তনের সময় ওই অভিযুক্ত হামলা চালায়। যদিও লকডাউনের কারণে সেই সময় কোনও ব্যক্তিই গুরুদ্বারায় ছিলেন না। লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমেই কীর্তন চলছিল। গোটা হামলার ঘটনা গুরুদ্বারার সিসিটিভিতে ধরা পড়েছে। সিসিটিভি দেখেই ওই হামলাকারীকে শনাক্ত করে পুলিশ।

এই প্রসঙ্গে গুরুদ্বারার পক্ষ থেকে জানানো হয়, ‘সকাল ৬টা নাগাদ (স্থানীয় সময়) এক ব্যক্তি গুরুদ্বারায় ঢুকে হামলা চালায়। এর ফলে কয়েক হাজার পাউন্ডের ক্ষয়ক্ষতি হয়েছে। যদিও কোনও ব্যক্তি এই হামলায় আহত হননি। গুরুদ্বারা পরিষ্কারের কাজ শুরু হয়ে গিয়েছে।’

উল্লেখ্য, ইংল্যান্ডে লকডাউন শুরু হওয়ার পর থেকেই ওই গুরুদ্বারার পক্ষ থেকে রোজ প্রায় ৫০০ জনকে খাওয়ানো হচ্ছে। এছাড়া করোনা রুখতে যারা কাজ করছেন, তাদেরও সাহায্য করছে ওই গুরুদ্বারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here