কাশ্মীর ফিরে পেতে যুদ্ধের জুজু ও কাশ্মীরি আবেগকেই হাতিয়ার করলেন ইমরানের মন্ত্রী

0
1029
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সব দিক দিয়ে ব্যাকফুটে, কিন্তু তা সত্ত্বেও মুখে হুমকি দেওয়া বন্ধ হচ্ছে না পাকিস্তানের। সম্প্রতি ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুঁশিয়ারি দিয়ে বসেছেন পাক রেল মন্ত্রী রশিদ আহমেদ। তাঁর দাবি, নয়াদিল্লির সঙ্গে যুদ্ধে নামতে পুরোপুরি তৈরি ভারত। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের প্রেক্ষিতেই এই হুমকি দিয়েছেন পাক রেলমন্ত্রী। যুদ্ধের জন্য পাকিস্তান তৈরি কিনা তা পরখ করতে আগামী ২২ সেপ্টেম্বরই সীমান্ত পরিদর্শন করতে যাবেন তিনি।

একটি পাক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে দেওয়ার সময় পাক রেলমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জার্মানের হিটলারের সঙ্গে তুলনা করেন। বলেন, আমরা ভারতের সঙ্গে যুদ্ধে যেতে তৈরি। কারণ কাশ্মীরের সঙ্গে ভারত সরকার যেটা করেছে তা অন্যায্য। আর এই ভুল ঐতিহাসিক। জম্মু কাশ্মীরে কাশ্মীরিদের দমিয়ে রাখা হচ্ছে বলেও দাবি করেন তিনি। সেই কারণেই উপত্যকাকে স্বাধীন করতে ভারতের সঙ্গে যুদ্ধে যাওয়ার পরিকল্পনা রয়েছে পাকিস্তানের, বলছেন পাক বিদেশমন্ত্রী।

তাঁর দাবি, ইমরান খান পাকিস্তানের পরিচয়। তিনি সবসময়ই তাঁর শত্রুদের চিহ্নিত করেছেন। বস্তুত গোটা বিশ্বে কোণঠাসা হয়ে কাশ্মীরের মানুষদের পাশে দাঁড়াতে এখন যে ইমরান খান কাশ্মীরি জনগণকে উস্কানি দিতে চাইছেন তা সাফ করে দেন পাকিস্তানের রেল মন্ত্রী।

শেখ রশিদের বক্তব্য, খুব শিগগিরি কাশ্মীরিদের সঙ্গে একাত্মতা জানানোর প্রচেষ্টায় ইমরান খান ফুজফফরাবাদে যাচ্ছেন। পৃথিবীর বিভিন্ন অংশের মানুষজনও কাশ্মীরিদের প্রতি তাদের সংহতি প্রকাশ করেছে বলে দাবি করেছেন তিনি। আলাদা করে না বললেও চলে, ইমরান খান চাইছেন যেন তেন প্রকারে আন্তর্জাতিক মহলের সমর্থন জোগাড় করতে চাইছেন। কেননা পাক স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই বলেছেন যে কাশ্মীর ইস্যুতে ভারতকে গোটা বিশ্ব বিশ্বাস করছে। পাকিস্তানকে নয়। ফলে চতুর্দিক থেকে চাপে থাকা ইসলামাবাদের কাছে এখন আর কোনও উপায় নেই বলেই যুদ্ধের জুজু ও সঙ্গে কাশ্মীরিদের আবেগকে হাতিয়ার করছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here