ভারতে ফের নাশকতার ছক কষছে পাকিস্তান, প্রকাশ্যে এল ভিডিয়ো

0
195
kolkata benagali news

মহানগর ওয়েবডেস্ক: থমথমে কাশ্মীর পরিস্থিতিতে এবার সন্ত্রাসবাদী হামলার হুমকি দিল পাক-জঙ্গী সংগঠন গুলি। পাক-অধিকৃত কাশ্মীরের মুজফ্ফরাবাদ থেকে একটি ভিডিয়ো প্রকাশ্যে আনে কোনও পাক জঙ্গি সংগঠন৷ যেখানে ভারতের ওপর আক্রমণ চালানোর হুঁশিয়ারি দেওয়া হয়। কাশ্মীরে ৩৭০ ধারা খর্ব হওয়ার পর বেজায় চটে ছিল পাকিস্তান। সরকারি তরফে বন্ধ করে দেওয়া হয় দুদেশের বাস ট্রেন পরিষেবা। সৌজন্যবোধের পরোয়া না করেই, ভারতের স্বাধীনতা দিবসকে কালা দিন হিসেবে পালন করে পাকিস্তান, ফেরানো হয় স্বাধীনতার শুভেচ্ছা বার্তাও। বয়কট করা হয়েছে ভারতের সঙ্গে কূটনৈতিক ও ব্যবসায়িক সম্পর্ক।

দিশেহারা হয়ে পাক-প্রধানমন্ত্রী ইমরান খানকে দৌড়তে হয়েছিল বিদেশের দরবারে। কিন্তু ঘটেছে হিতে বিপরীত। কাশ্মীর ইস্যুতে ভারতের পাশে এসে দাঁড়িয়েছে গোটা বিশ্ব। শুধুমাত্র সরকারি ভাবেই নয় ভারত সরকারে এমন পদক্ষেপের ঘোর বিরোধীতা করেছে পাক জঙ্গি সংগঠনগুলি।

গোয়েন্দা সূত্রের খবর, হিজবুল মুজাহিদিন এবং ইউনাইটেড জিহাদ কাউন্সিলের মতো সংগঠনগুলি ভারতে হামলা চালাতে পারে এবং এই কাজে পূর্ণ মদত দিচ্ছে পাক সরকার। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেন্দ্র প্রত্যাহার করে নেওয়ার পর এবার ভারতের বিরুদ্ধে নতুন করে হামলার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠনগুলি। বৃহস্পতিবার পাক-অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদ প্রেস ক্লাবের সামনে মিছিল করে হিজবুল মুজাহিদিনের নেতারা৷ যাদের মধ্যে ছিল সন্ত্রাসবাদী তকমা পাওয়া হিজবুল মুজাহিদিন ,খালিদ সইফুল্লা সহ নইব আমীর প্রত্যেকেই। গত পরশু এই মঞ্চ থেকেই ডাক দেওয়া হয় ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদী হামলা চালানোর।

প্রসঙ্গত, ইতিপূর্বেই ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের গ্রে তালিকায় রয়েছে পাকিস্তানের নাম, জানিয়ে দেওয়া হয়েছে পাক সরকার ও সেনাবাহিনী সন্ত্রাসবাদে যদি মদত দেওয়া বন্ধ না করে তবে পাকিস্তানকে কালো তালিকাভুক্ত করা হবে। যার ফলে বন্ধ হয়ে যাবে সমস্ত রকম আর্থিক সাহায্য। ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের নির্দেশিকাকে বেমালুম উড়িয়ে দিয়ে প্রকাশ্যে ভিডিও করে ভারতে বিরুদ্ধে জেহাদ ঘোষণা করছে পাক সরকারের মদতপুষ্ট কিছু জঙ্গি সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here