মহানগর ওয়েবডেস্ক: সকালে ওঠো, ভারতীয় সেনার কাছে তাড়া খাও। আবার ঘাপটি মেরে লুকিয়ে থাকো। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর খানিকটা এরকম দশাই হয়েছে পাকিস্তানি জঙ্গিদের। এদিনও যার কোনও ব্যতিক্রম দেখা গেল না। সংবাদ সংস্থা এএনআইয়ের একটি ভিডিয়োতে ধরা পড়েছে পাক জঙ্গিদের এই কীর্তি। ভিডিয়োতে কমপক্ষে চারজন জঙ্গিকে দেখা গিয়েছে। সবুজে ও পাথরে ঢাকা উপত্যকার গা বেয়ে তারা কীভাবে ভারতীয় সেনার তাড়া খেয়ে পালাচ্ছে সেটাই দেখতে পাওয়া গিয়েছে এই ভিডিয়োতে।

সূত্রের খবর, প্রকাশ পাওয়া ভিডিয়োটি জম্মু কাশ্মীরের কুপওয়ারা সেক্টরের। ভিডিয়োতে দেখা যাচ্ছে, জঙ্গিদের মাথার ওপর দিয়ে ভারতীয় সেনার বুলেট সাঁই-সাঁই করে বেরোচ্ছে। এবং পাক জঙ্গিরা কোনও মতে নিজেদের প্রাণ বাঁচানোর জন্য পড়ি কি মরি দৌড় লাগিয়েছে। শেষ পর্যন্ত পাহাড়ারে ঢালু পথ বেয়ে এদিক ওদিক করে কোনও মতে পালাতে সক্ষম হয় ওই জঙ্গিরা। ফলে জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থই হয় বলে জানানো হয়েছে। এই ঘটনা যদিও ৩৭০ ধারা বিলোপের আগের বলেই জানা গিয়েছে। সেনা সূত্রে খবর, জুলাই মাসের ৩০ তারিখ এই অনুপ্রবেশের চেষ্টা ঘটেছিল।

এরই মধ্যে গোয়েন্দা সূত্রে আরেক চাঞ্চল্যকর খবর মিলেছে। ভারতীয় সীমান্তের ওপারে কমপক্ষে ৫০০ পাকিস্তানি জঙ্গি অনুপ্রবেশ ঘটানোর জন্য ওত পেতে রয়েছে বলে খবর। যার পর থেকেই হাইঅ্যালার্ট জারি রয়েছে উপত্যকায়। বেশ কিছু জায়গায় নিষেধাজ্ঞা এখনও শিথিল করা হয়নি। ভারতীয় সেনাও জানিয়েছে, তারা যে কোনও সময় যে কোনও জায়গায় যে কোনও রকমের পরিস্থিতির মোকাবিলা করতে তৈরি। বিশেষ করে এই উৎসবের মরসুমকেই নাশকতা চালানোর জন্য আদর্শ সময় হিসেবে বেছে নিয়েছে জঙ্গিরা। তাই অন্যান্যবারের থেকে এবারের নিরাপত্তার বহর কিছুটা বেশি রাখতে হয়েছে ভারতীয় সেনাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here