afgan terrorist kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নিউইয়র্কে রাষ্ট্রসংঘের সাধারণ সভায় যোগ দিতে গিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান৷ সেখানে তিনি আফগান জঙ্গিদের জিহাদি বলেছিলেন৷ তংআর বক্তব্য ছিল জিহাদিরা পরিস্থিতির চাপে জিহাদিরা আফগানিস্তানে জঙ্গি হয়ে গিয়েছে৷ আর এদের জঙ্গি প্রশিক্ষন দেয় পাকিস্তান৷ কার্যত তা স্বীকার করে নিয়েছিলেন তিনি৷ পাকিস্তানে আজও জঙ্গিদের ভারতের বিরুদ্ধে রীতিমত প্রশিক্ষণ দেওয়া হয়৷ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট অনুসারে, ভারতে হামলা চালানোর জন্য এবার আফগান জঙ্গিদের নিয়োগ করেছে পাকিস্তানের সেনাবাহিনী৷ এই জঙ্গিরা ইতিমধ্যেই পাকিস্তানে প্রশিক্ষণ নিয়েছে বলেও জানানো হয়েছে।গোয়েন্দা রিপোর্টে জানানো হয়েছে৷ পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই আফগানিস্তানের বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গে কথা বলে মোট ৬০ আফগান জঙ্গিকে নিয়ে এসেছে। তাদের অত্যাধুনিক অস্ত্রও দেওয়া হয়েছে। জম্মু-কাশ্মীরে হামলার জন্য এই জঙ্গিদের তৈরি করা হচ্ছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি গোয়েন্দাদের হাতে কিছু নথি এসে পৌঁছেছে। এই নথি থেকেই জানা যাচ্ছে, কীভাবে আত্মঘাতী হামলা করা হয় তার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এই সমস্ত জঙ্গিদের। প্রথমে আফগানিস্তান ও তারপর পাকিস্তানের বিভিন্ন জঙ্গি শিবিরে তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তারপর খাইবার পাখতুনখোয়া অঞ্চলে পাকিস্তান সেনা তাদের নির্দেশ দেবে কীভাবে ও কোথায় হামলা চালাতে হবে। জয়েশ, হিজবুল ও লস্করের লঞ্চ প্যাড ব্যবহার করে এই জঙ্গিদের কাশ্মীরে পাঠানো হবে বলে জানা গিয়েছে।

ভারতীয় গোয়েন্দাদের হাতে এক গোপন নথি এসেছে৷ সেই নথি থেকে আরও জানা গিয়েছে, ৫ আগস্টের পর থেকেই এই পরিকল্পনা নিয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। তখন থেকেই আইএসআই আফগানিস্তানে গিয়ে এই জঙ্গিদের সঙ্গে কথা বলেছে। জানা গিয়েছে, এই ৬০ জঙ্গিকে ছোট ছোট দলে ভাগ করে ভারতে অনুপ্রবেশ করানোর চেষ্টা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here