কুলভূষণ নিয়ে ভুল খবর ছড়াচ্ছে ভারত, কোনও আইন সংশোধন নয়! দাবি ওড়াল পাকিস্তান

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আন্তর্জাতিক ন্যায় বিচার আদালতের চাপের কাছে নতি স্বীকার করল পাকিস্তান সেনাবাহিনী। বহু বছরের পুরনো সেনা আইন সংশোধন করতে চলেছে পাকিস্তান। এই আইন সংশোধন হলে কুলভূষণ যাদব তাঁকে দোষী সাব্যস্ত করার বিরুদ্ধে অসামরিক আদালতে আবেদন করতে পারবেন৷ এই খবর ছড়িয়ে পড়েছিল সম্প্রতি, যার ফলে কিছুটা স্বস্তি পেয়েছিল ভারত। কিন্তু সেই ভাবনায় বড়সড় ধাক্কা দিল পাকিস্তান। জানিয়ে দেওয়া হল এই খবর সম্পূর্ণ ভুল।

পাকিস্তানের তরফে জানানো হয়েছে, কুলভূষণ মামলায় ভারতের সঙ্গে কোনওরকম সমঝোতা করা হবে না। পাক বিদেশমন্ত্রক থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, কুলভূষণ যাদব সম্পর্কে সমস্ত সিদ্ধান্ত আন্তর্জাতিক আদালতের রায়কে সম্মান জানিয়ে পাকিস্তানি আইন মেনেই নেওয়া হবে। এই বিষয়ে ভারতের সঙ্গে কোনও সমঝোতা করা হবে না। একইসঙ্গে এও জানানো হয়েছে, ইমরান খান সরকার যে আইন পরিবর্তন করবে এমন খবর ছড়ানো হয়েছে তা আদতে ভুল এবং ভিত্তিহীন।

চরবৃত্তি এবং সন্ত্রাসবাদের দায়ে ২০১৭ সালে কুলভূষণ যাদবকে দোষীসাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেওয়া হয়৷ সেনা আদালতের ফিল্ড জেনারেল কোর্ট মার্শাল কুলভূষণকে সাজা দেন৷ ২০১৬ সালের ৩ মার্চ বালোচিস্তানে গ্রেফতার করা হয় কুলভূষণকে। অভিযোগ, সেখানে থেকে ভারতের হয়ে চরবৃত্তি করছিলেন তিনি। কিন্তু ওই দাবি উড়িয়ে দিয়েছে ভারত। দিল্লির পক্ষে দাবি করা হয়েছে, ইরানে ব্যবসা সংক্রান্ত কাজ গিয়েছিলেন কুলভূষণ। সেখান থেকে তাঁকে অপহরণ করে বালোচিস্তানে আনা হয়। তারপর গুপ্তচরবৃত্তির অভিযাগে ফাঁসানো হয়েছে তাঁকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here