লাগামছাড়া উস্কানি! শ্রীনগর থেকে ১৫০ কিমি দূরে বিমানঘাঁটি বানাচ্ছে পাকিস্তান

0
1764
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আন্তর্জাতিক মঞ্চে ভারতের কাছে যতই কোণঠাসা হোক পাকিস্তান, দমতে তারা একেবারেই রাজি নয়। জম্মু-কাশ্মীকে ভারত ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে যেন ইসলামাবাদ আরও বেশি পরিমাণে বেপরোয়া হয়ে উঠেছে। বিশ্বের কোনও দেশের সমর্থন তো দূর, বিশ্বমঞ্চে লজ্জার সমার্থক হয়ে উঠেছে তারা। কিন্তু ভারতের বিরুদ্ধে সন্ত্রাসে পিছপা হতে কোনওভাবেই চাইছে না ইমরান সরকার। সীমান্ত সন্ত্রাসে ফের উস্কানি দিল পাকিস্তান। শ্রীনগরের কাছেই সামরিক বিমানঘাঁটি বানাতে চলেছে তারা।

জানা গিয়েছে, শ্রীনগর থেকে মাত্র ১৫০ কিমি দূরে সামরিক বিমানঘাঁটি তৈরি করতে চলেছে পাকিস্তান সেনাবাহিনী। আর ওই বিমানঘাঁটি তৈরি করতে ১৬০ কোটি টাকা বরাদ্দ করেছে ইমরান খান সরকার। ভারতীয় সেনা মনে করছে, নিয়ন্ত্রণরেখা সংলগ্ন ভারতীয় ভূখণ্ডে হামলা চালানোর পরিকল্পনাতেই এই সামরিক বিমানঘাঁটি বানাচ্ছে পাকিস্তান। তবে একটা বিষয় স্পষ্ট, সীমান্তের এতো কাছে বিমানঘাঁটি বানানোয় পাকিস্তান যে ভারতের নিশানাতেও থাকবে না তা বলা একেবারেই যায় না। উল্লেখ্য, এর আগে মানসেরা থেকে মাত্র ৫০ কিমি দূরে মুজাফ্ফরাবাদে ‘ল্যান্ডিং গ্রাউন্ড’ তৈরি করেছিল পাকিস্তান।

শুধুমাত্র ভারতের ওপর নিশানা রাখতে ১৬০ কোটি টাকা বরাদ্দ করেছে ইমরান সরকার, এই খবর সামনে আসতে হতবাক বিশ্বমহল। কারণ, এই পাকিস্তানেরই অর্থনীতি শোচনীয় অবস্থা। দেশের অর্থনৈতিক অবস্থা সামাল দিতে রুটি-পরোটার দাম কমাতে হচ্ছে, বেলি ডান্সারেরও সাহায্য নিতে হচ্ছে, সেই দেশ কিনা এই ক্ষেত্রে ১৬০ কোটি বরাদ্দ করছে। ভারতের বিরুদ্ধে শ্লেষ ওগরাতে গিয়ে পাকিস্তান নিজেই নিজেকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে বলে মনে করছেন অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here