kolkata bengali news

ডেস্ক: জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের বিরুদ্ধে পদক্ষেপ নেবে পাকিস্তান! শুনতে অবাক লাগলেও এমনিই বক্তব্য রাখা হয়েছে ইসলামাবাদের তরফে। পাকিস্তানের সরকারের তরফে জানানো হয়েছে, জইশ প্রধানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেশি সময় নয়, কিছুদিনেই মধ্যেই নাকি পদক্ষেপ নিতে চলেছে পাক সরকার। ভারত-পাকিস্তান সম্পর্কের এই দোটানার মধ্যে বিশেষত পুলওয়ামা হামলার পর জইশের বিরুদ্ধে কোনও পদক্ষেপই নিতে চায়নি পাকিস্তান, এমনিই অভিযোগ করে এসেছে ভারত। তারপর হঠাৎই মাসুদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথাতে জল্পনা আরও বেড়েছে।

 

অন্যদিকে, মাসুদ আজহারের মৃত্যুর খবর নিয়ে এমনিতেই জল্পনা রয়েছে। একাধারে মনে করা হয়েছে পাকিস্তান মাসুদ নিয়ে ভুয়ো খবর রটাচ্ছে, অপরদিকে খবর, ভারতের এয়ারস্ট্রাইকে নিকেশ হয়েছে সে। তবে সেইভাবে মাসুদ নিয়ে কোনও পদক্ষেপই নিতে চাইনি পাকিস্তান। প্রসঙ্গত, সূত্রের খবর, পাক সেনারা রবিবার সন্ধে ৭:৩০ টা নাগাদ মাসুদকে সেনা হাসপাতাল থেকে সরিয়ে বহালপুরে অবস্থিত জইশ ক্যাম্পে নিয়ে গিয়েছে।

এরপরেই এই জঙ্গি সংগঠন প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর ক্ষোভ প্রকাশ করে। তাদের দাবি, ইমরান ভারতের পাশাপাশি আন্তর্জাতিক শক্তিগুলির কাছে মাথানত করেছে। তবে, পরবর্তী সময়ে পাক সংবাদমাধ্যমে প্রচার করে যে মাসুদ আজহার বেঁচে আছে। সেই প্রেক্ষিতে পাক সরকার থেকে মাসুদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা চূড়ান্ত ভাবেই তাৎপর্যপূর্ণ। যদি সত্যিই মাসুদের বিরুদ্ধে পাকিস্তান পদক্ষেপ নিতে পারে তবে সেটি আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তানকে অন্য মাত্রা দেবেই। তবে পাক সরকারের এই বক্তব্যের ওপর কতটা ভরসা করা যেতে পারে তাতে যথেষ্ট সন্দেহ রয়েছেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here