পাক সফর বাতিল করতে লঙ্কান ক্রিকেটারদের হুমকি দিয়েছে ভারত! দাবি পাক মন্ত্রীর

0
182
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ২০০৯ সালে পাকিস্তানে জঙ্গি হামলার শিকার হয়েছিল টিম বাস। সেই স্মৃতি আজও আতঙ্কিত করে শ্রীলঙ্কান খেলোয়াড়দের। তাই আসন্ন পাকিস্তান সফরের আগেই দল থেকে সরে দাঁড়িয়েছেন লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ-সহ প্রথম সারির ১০ জন শ্রীলঙ্কার ক্রিকেটার। শ্রীলঙ্কান ক্রিকেটারদের এই সিদ্ধান্তের দায় পুরোপুরি ভারতের ওপর চাপিয়েছে পাকিস্তান! শুনতে হাস্যকর লাগলেও সত্যি এমনটাই। পাক মন্ত্রীর দাবি, ভারত শ্রীলঙ্কান ক্রিকেটার ভয় দেখিয়েছে! এই মন্তব্যের পর শোরগোল গোটা বিশ্বেই।

পাকিস্তানের বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রী ফওয়াদ হোসেনের দাবি,

বিশেষজ্ঞ ক্রীড়া ভাষ্যকাররা তাঁকে জানিয়েছে যে, শ্রীলঙ্কান ক্রিকেটারদের রীতিমতো হুমকি দিয়েছে ভারত। তারা বলেছে, আইপিএল যদি খেলতে হয় তবে পাক সফর বাতিল করতেই হবে, নাহলে আইপিএল খেলা হবে না কোনও শ্রীলঙ্কান ক্রিকেটারেরই।

একইসঙ্গে তিনি বলেন, এটা ভারতের একটা নোংরা চাল, সবকিছুতে রাজনীতি ঢুকিয়ে দিচ্ছে।

দীর্ঘ ১৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসছে পাকিস্তানে। সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানের সঙ্গে একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা শ্রীলঙ্কার। সোমবার পাকিস্তান সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণার জন্য বৈঠক ডাকে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। সেখানেই নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে দল থেকে সরে দাঁড়ান ম্যাথিউজ, মালিঙ্গা, নিরোশন ডিকওয়েলা, কুশল পেরেরা, থিসেরা পেরেরা, সুরঙ্গা লাকমল, ধনঞ্জয় ডি সিলভা, আকিলা ধবঞ্জয়, অধিনায়ক দিমুথ করুণারত্নে ও দীনেশ চান্ডিমল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here