ডেস্ক: ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে দু’দেশের মধ্যে আলাপ আলোচনার অন্ত নেই। কিন্তু পরিস্থিতি আরও তলানিতে ঠেকছে। এবার যে খবর সামনে আসছে তা নিতান্তই বিস্ফোরক! সূত্রের খবর, ভারতে আক্রমণের জন্য পুরোপুরি তৈরি হচ্ছে পাকিস্তান। এর জন্য সীমান্তে জঙ্গিদের আলাদা করে ট্রেনিংও দেওয়া হচ্ছে!

সূত্রের খবর, সমুদ্রপথেই ভারতকে আক্রমণ করার ফন্দি আঁটছে পাকিস্তান। পাকিস্তানের আন্তঃসেবা গোয়েন্দা সংস্থা (আইএসআই) নৌবাহিনীর মাধ্যমে ভারতীয় জাহাজ ও পোস্টে হামলা চালানোর জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ার জন্য কাজ করছে। আরও জানা যাচ্ছে, পাকিস্তান গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) ভারতকে আক্রমণ করার এই অপারেশনের নাম দিয়েছে ‘পিএম’ (PM) অর্থাৎ ‘পাকিস্তান মেরিন’! মূলত, জলপথে আক্রমণ করার পরিকল্পনার জন্য জঙ্গিদের বিশেষভাবে সাঁতার ও ডাইভিংয়ের প্রশিক্ষণও দেওয়া হচ্ছে বলে খবর।

এই খবর চরমভাবে অস্বস্তি বাড়িয়েছে নয়াদিল্লির। এমনিতেই পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক করা নিয়ে আলোড়ন পড়েছিল দুই দেশেই। সেই সার্জিক্যাল স্ট্রাইকের ভিডিও-ও জনসমক্ষে এনেছিল কেন্দ্রীয় সরকার। কাশ্মীর নিয়ে জঙ্গি হামলা বন্ধ না হওয়ার মধ্যেই বড়সড় আশঙ্কার বাতাবরণ তৈরি করল পাকিস্তান। ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সেনাবাহিনী ও বিএসএফকে। এছাড়া নৌবাহিনীকে বিশেষভাবে নজরদারি রাখতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here