হিন্দুদের ওপর অমানবিক অত্যাচার করছে পাকিস্তান! তীব্র ভর্ৎসনা রাষ্ট্রপুঞ্জের

0
777

মহানগর ওয়েবডেস্ক: ভারতে সংখ্যালঘুদের ওপর ‘অত্যাচার’-এর ঘটনা তুলে ধরে বহুবার সরব হয়েছে পাকিস্তান। তাদের দাবি ছিল, ভারতে সংখ্যালঘুদের অস্তিত্ব সংকটে, তাদের ওপর অত্যাচার চালায় সংখ্যাগরিষ্ট হিন্দুরা! অন্য দেশকে নিয়ে সরব হওয়া পাকিস্তান যে নিজের দিকে একবারও ফিরেও তাকায় না তাই হয়তো মনে করিয়ে দিল রাষ্ট্রপুঞ্জ। পাকিস্তানে চরমভাবে শোষিত হচ্ছে সংখ্যালঘু হিন্দুরা, এমনই তথ্য তুলে তীব্রভাবে ভর্ৎসনা করা হল।

রাষ্ট্রসংঘ জানিয়েছে, শুধু হিন্দু নয়,পাকিস্তানে সংখ্যালঘু খ্রিস্টান, শিখদের ওপর অকথ্য অত্যাচার চালাচ্ছে সেখানকার সংখ্যাগরিষ্ঠ অর্থাৎ মুসলিমরা। এমনকি ভারত থেকে যাওয়া মুসলমানদের মোহাজির নাম দিয়ে দ্বিতীয় শ্রেণির নাগরিক করে রাখা হয়েছে এবং আহমদিয়া ও শিয়া মুসলমানদের ওপর সাংঘাতিক অত্যাচার করা হচ্ছে। এমন ঘটনা গত কয়েক দশক ধরেই হচ্ছে বলে তথ্য দিয়েছে রাষ্ট্রপুঞ্জ। শুক্রবার নিউ ইয়র্কে রাষ্ট্রপুঞ্জের সদর দফতরে সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে বৈঠকে এই বিষয় নিয়েই নিন্দা শুনতে হয় পাকিস্তানকে।

তবে এটি প্রথমবার নয়, এর আগে একাধিকবার সংখ্যালঘু হিন্দুদের ওপর অত্যাচারের অভিযোগ উঠেছে পাকিস্তানের বিরুদ্ধে, কিন্তু তাতে কোনও গা করেনি ইসলামাবাদ। বরং, ভারতে কী হচ্ছে তাই নিয়ে তাদের বেশি মাথাব্যাথা। ভারতে বেশ কয়েকবছরে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও তাতে রাষ্ট্রপুঞ্জকে মাথা গলাতে হয়নি। কিন্তু তার আগে আগ বাড়িয়ে পাকিস্তান মুসলিম শোষণ নিয়ে নিজেদের বক্তব্য রেখেছে। এই একই ইস্যুতে রাষ্ট্রপুঞ্জের কাছ থেকে তীরষ্কৃত হয়ে এখন প্রচণ্ড অস্বস্তিতে পাকিস্তান। এই বিষয়ে অনেকেই বলছেন, ‘চালুনি করে সূচের বিচার’!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here