মহানগর ওয়েবডেস্ক: ৩৭০ ধারা বিলোপের পর উপত্যকায় জঙ্গিরা যে থেমে নেই সে খবর আগেই প্রকাশ্যে এনেছিল গোয়েন্দা সংস্থা। তলে তলে তৈরি হতে শুরু করেছে তারা। এহেন সময়ে উপত্যকায় ব্যাপক কড়াকড়ি থাকায় অস্ত্র পাচারে অন্য উপায় অবলম্বন করেছে জঙ্গিরা। এবার ত্রমনটাই জানা গেল গোয়েন্দা সূত্রে।

গোয়েন্দা সূত্রের খবর, জম্মু কাশ্মীরে বড়সড় জঙ্গি হামলা চালানোর জন্য অন্য এবার পঞ্জাব সীমান্ত ধরে কাশ্মীরে অস্ত্র পাঠাতে শুরু করেছে জঙ্গিরা। শুধু তাই নয় ওই পথে গত ৫ দিনে ৮ বার অস্ত্র পাচারও করেছে জঙ্গিরা। ৬, ৭, ৯, ১০ ও ১৫ সেপ্টেম্বর দফায় দফায় ড্রোনের মাধ্যমে আকাশ পথে হয়েছে অস্ত্র পাচার। গোয়েন্দা সূত্রে এই খবর প্রকাশ্যে আশার পর নড়েচড়ে বসেছে সেনা। সূত্রের দাবি, পঞ্জাব থেকে এই অস্ত্র পাকিস্তানে পাঠাতে সব রকম সহযোগিতা করছে খালিস্থানি জঙ্গিরা। সবচেয়ে অস্ত্র পাচার হয়েছে পঞ্জাবের তরন তরন জেলার সীমান্ত থেকে। গোয়েন্দাদের দাবি, কাশ্মীরকে অশান্ত করতে পাক গোয়েন্দা সংস্থা আইএসআইকে সব রকম সহযোগিতা করে চলেছে এই খালিস্থানি জঙ্গিরা।

উল্লেখ্য, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকেই ভারতের উপর ক্ষেপে রয়েছে পাকিস্তান। তলে তলে বড়সড় হামলার চালানোর পরিকল্পনাও নিয়েছে তাঁরা। সম্প্রতি জম্মু কাশ্মীরের কাঠুয়া জেলা থেকে ৪০ কেজি বিস্ফোরক উদ্ধার করেছে সেনা ও পুলিশ। এরইমাঝে এই তথ্য প্রকাশ্যে আসার পর নড়েচড়ে বসেছে সেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here